Viral

মা-বাবার জন্য অর্থ সাহায্য চেয়ে সান্টাকে চিঠি, খুদের ভাবনা মন ছু্ঁয়েছে নেট নাগরিকদের

নিজের পছন্দের উপহারের বদলে সান্তার কাছে মা-বাবার জন্য অর্থ চাইল আট বছরের খুদে। সান্তার কাছে তার করুণ আর্জি কষ্টে দিন যাপন করছে মা-বাবা। তাই নিজের জন্য নয় পরিবারের জন্য অর্থ চাই তার।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ০২:১১
Share:

সান্টার কাছে উপহার নয়, অর্থ সাহায্যের আবদার। প্রতীকী চিত্র।

সম্প্রতি টুইটারে একটি চিঠির ছবি ভাইরাল হয়েছে। সান্টার উদ্দেশে চিঠিটি লিখেছে আট বছরের এমি। সান্টার কাছে তার আর্জি নিজের কারণে নয়, বরং তার মা-বাবার জন্য। এমির মা-বাবা কিছু বিল এবং বন্ধক সংক্রান্ত বিষয়ে অর্থকষ্টে রয়েছেন। যা দেখে ভারাক্রান্ত এমির মন। চিঠিতে সে লিখেছে, ‘‘সান্টা এই ক্রিসমাসে আমার নিজের জন্য কিছু চাই না। মা-বাবার জন্য কিছু অর্থ দিও। দয়া করে তুমি কি এটা করতে পারবে? আমি দুঃখিত। ইতি, তোমার ভালবাসার এমি।’’

Advertisement

টুইটারে এই চিঠির ছবি ভাগ করে নিয়েছেন এমির মাসি। তিনি ব্রিটেনের বাসিন্দা। এমিরাও ব্রিটেনে থাকে। সমাজমাধ্যমে ছবিটি পোস্ট করতেই মুহূর্তের মধ্যেই সকলে নিজেদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন। ছোট্ট এমির এই নিঃস্বার্থ ভাবনা আবেগপ্রবণ করে তুলেছে নেটাগরিকদের।

সামনেই ক্রিসমাস। বছর শেষের আনন্দে মেতে উঠতে তৈরি আট থেকে আশি সকলে। ক্রিসমাস, সান্টা এ সব নিয়ে শিশুদের মধ্যে উন্মাদনা অন্য রকমের। তারা নিজেদের পছন্দের উপহার চায় সান্টার কাছে। অন্য দিকে, ব্যতিক্রমী এমি। তার এই দায়িত্ববোধই প্রশংসা কুড়িয়েছে সকলের।

Advertisement

তবে সমাজমাধ্যমে অনেকেই এমির এই ভাবনার জন্য কটাক্ষ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনককে। তাদের বক্তব্য এই ছোট বয়সে অর্থের চিন্তা বাচ্চাদের মনে আসা ঠিক নয়। সুনক এবং তার সরকারের এই চিঠিটি পড়া উচিত। এই বিষয়ে সরকারের পদক্ষেপ করা দরকার বলেও মন্তব্য করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন