Snake Video

পৃথিবীর সবথেকে বড় সাপ! দেখলেই আতঙ্কে শিউরে উঠবে সারা শরীর

ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বিশাল অজগর বুকের উপর ভর করে একটি ঘরে ঢুকে পড়ছে। ভিডিয়োতে রাক্ষুসে সাপটিকে খোলস ছেড়ে ফেলতেও দেখা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১১:৫৯
Share:

ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বিশাল অজগর বুকের উপর ভর করে একটি ঘরে ঢুকে পড়ছে। ফাইল চিত্র ।

আকার এবং শক্তির কারণে অ্যানাকোন্ডাকে পৃথিবীর সবথেকে বড় সাপ হিসাবে গণ্য করা হয়। তবে সম্প্রতি প্রকাশ্যে আসা একটি অজগরের ভিডিয়ো সেই ধারণাকে ভুল বলে প্রমাণ করেছে। ভিডিয়ো দেখে মনে হবে অ্যানাকোন্ডা না, বিশ্বের সব থেকে বড় এবং ভয়ঙ্কর সাপ অজগর। টুইটারে ভাইরাল হওয়া এই ভিডিয়োটি ‘সায়েন্স গার্ল’ নামে একটি টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করা হয়েছে। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বিশাল অজগর বুকের উপর ভর করে একটি ঘরে ঢুকে পড়ছে। ভিডিয়োতে রাক্ষুসে সাপটিকে খোলস ছেড়ে ফেলতেও দেখা গিয়েছে। সাপটিকে দেখে মেরুদণ্ড বরাবর ঠান্ডা স্রোত বয়ে গিয়েছে বলে টুইটারে অনেকে মন্তব্য করেছেন। অনেকে এই সাপটিকে পৃথিবীর সব থেকে বড় সাপ বলেও উল্লেখ করেছেন। যদিও ভিডিয়োটি কোথায় নেওয়া হয়েছে, তা কোথায় উল্লেখ করা হয়নি।

এক জন ব্যবহারকারী লিখেছেন, ‘‘আমি ভেবেছিলাম যে অ্যানাকোন্ডা পৃথিবীর দীর্ঘতম সাপ! আমার ধারণা বদলে গেল।’’

Advertisement

এখন পর্যন্ত, ভিডিয়োটি ৫০ লক্ষেরও বেশি মানুষ দেখেছেন। একটি ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, এই অজগর সাপ সাধারণত গ্রীষ্মমণ্ডলীয় বৃষ্টিঅরণ্য এবং জলাভূমিতে পাওয়া যায়। গড়ে, অজগর ১৬-১৭ ফুট লম্বা হতে পারে এবং ২০ বছর পর্যন্ত বেঁচে থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন