Gas Cylinder Blast

মুর্শিদাবাদে অনুষ্ঠান বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ঝলসে গেল ১০ শিশু-সহ ১৩ জন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে ভগবানগোলা থানা এলাকার হাবাসপুর খাস মহল গ্রামে পিয়ারুল শেখের বাড়িতে একটি অনুষ্ঠান উপলক্ষে ত্রিপল টাঙিয়ে রান্নার কাজ চলছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ভগবানগোলা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৩:৫৬
Share:

আহতদের ভর্তি করানো হয়েছে হাসপাতালে। নিজস্ব চিত্র। নিজস্ব চিত্র।

অনুষ্ঠান বাড়িতে গ্যাস সিলিন্ডার ফেটে মুর্শিদাবাদের ভগবানগোলায় আহত হল ১০ শিশু-সহ ১৩ জন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়েরা। অবস্থার অবনতি হলে আহতদের স্থানান্তরিত করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। আহতদের মধ্যে দুই শিশুর অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে ভগবানগোলা থানা এলাকার হাবাসপুর খাস মহল গ্রামে পিয়ারুল শেখের বাড়িতে একটি অনুষ্ঠান উপলক্ষে ত্রিপল টাঙিয়ে রান্নার কাজ চলছিল। তদারকি করছিলেন বাড়ির কয়েক জন। যেখানে রান্না হচ্ছিল, তার কয়েক হাত দূরেই খেলা করছিল পিয়ারুলের আত্মীয় ও পরিবারের একদল শিশু। আচমকাই গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে আগুন লেগে যায়। সেই আগুন প্যান্ডেলে ছড়িয়ে পড়ে। তার মধ্যেই বিস্ফোরণ হয় গ্যাস সিলিন্ডারে। ফলে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠে। আগুন লেগে যাওয়ায় ১০ শিশু আটকে পড়েছিল। তাদের উদ্ধার করতে গিয়ে আহত হন তিন জন।

স্থানীয় সূত্রে আরও জানা গিয়েছে, এই ঘটনায় আগুনে ঝলসে গিয়েছে শিশুরা। তাদের উদ্ধার করতে যাওয়া যুবকরাও আহত হয়েছেন। প্রতিবেশীরাই সকলকে উদ্ধার করে প্রথমে ভগবানগোলা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। কিন্তু অবস্থার অবনতি হলে আহতদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল সূত্রে খবর, প্রত্যেকেই আগুনে ঝলসে গিয়েছে। দুই শিশুর ক্ষত গুরুতর। সকলকেই পর্যবেক্ষণে রাখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন