COVID19

COVID-19: রাজ্যে দৈনিক আক্রান্ত কমলেও অনেকটা বাড়ল সংক্রমণের হার, কলকাতায় আক্রান্ত ২১৬

গত ২৪ ঘণ্টায় ৭৮২ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ২১৬।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ২০:২৮
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

কলকাতা-সহ গোটা রাজ্যের করোনার নতুন সংক্রমণ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৭৮২। টানা পাঁচ দিন ধরে ৮০০-র উপর থাকার পর সোমবার কিছুটা কমেছে। কলকাতায় দৈনিক সংক্রমণ বেড়ে ফের ২০০-র বেশি হয়েছে। অন্য দিকে,রাজ্য জুড়ে কোভিড রোগীদের মৃত্যুর সংখ্যা আগের দিনের থেকে কমেছে। দৈনিক টিকাকরণের সংখ্যাও বেশ নিম্নমুখী।

Advertisement

সোমবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী,গত ২৪ ঘণ্টায় ৭৮২ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ২১৬। এ শহরে টানা ছ'দিন ধরে আক্রান্তের সংখ্যা ২০০-র বেশি। কিন্তু সোমবার সেই সংখ্যাটা কিছুটা কম। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন আরও ১২৩ জন। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৭৭, হুগলিতে ৬৭, হাওড়ায় ৬৫ এবং নদিয়ায় ৩৪ আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সেই সঙ্গে রাজ্যের অন্যান্য জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৬ লক্ষ চার হাজার ৯৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অবশ্য এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা আট হাজার ৪৭।

গত ২৪ ঘণ্টায় পাঁচ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে কলকাতায় এক জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৯ হাজার ৩১৯ জন রোগীর মৃত্যু হয়েছে।

Advertisement

দৈনিক টিকাকরণ আগের থেকে নিম্নমুখী হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে,তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যের এক লক্ষ ন’হাজার ৪১৯ জন টিকা নিয়েছেন। কোভিড পরীক্ষা হয়েছে ২৭ হাজার ১১৫টি। সংক্রমণের দৈনিক হার ২.৮৮ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন