Lottery Win

কোটি টাকার লটারি জিতে ভাগ্যের চাকা ঘুরিয়ে দিলেন বাগদার সাইকেল মিস্ত্রি!

মাঝে মাঝে লটারি কাটতেন লক্ষ্মণ ঘোষ। রবিবারও তেমনই ৬০ টাকা খরচ করে লটারি কেটেছিলেন তিনি। কিছু ক্ষণ পরে তিনি জানতে পারেন সেই লটারিতেই তিনি জিতেছেন এক কোটি টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগদা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১২:১৫
Share:

লক্ষ্মণ ঘোষ। — নিজস্ব চিত্র।

সাইকেল সারিয়েই দিন কাটছিল। উত্তর ২৪ পরগনার বাগদার কুলবেড়িয়ার বাসিন্দা সেই লক্ষ্মণ ঘোষ এ বার কোটি টাকার লটারি জিতে ঘুরিয়ে ফেললেন নিজের ভাগ্যের চাকা। এই খবরে খুশি গোটা ঘোষ পরিবার।

Advertisement

কুলবেড়িয়ার হেলেঞ্চা বাজারে একটি সাইকেল সারাই করার দোকান আছে লক্ষ্মণের। তাঁর বাড়িতে রয়েছেন স্ত্রী, ছেলে এবং মেয়ে। ছেলে উচ্চমাধ্যমিক পাশ করে জুটে গিয়েছেন বাবার সঙ্গে সাইকেল সারাইয়ের কাজে। মেয়ে এখন কলেজ পড়ুয়া। শখ করে পাকা বাড়ি তৈরি করা শুরু করেছিলেন লক্ষ্মণ। কিন্তু মাগ্‌গিগন্ডার দিনে সেই কাজ আর শেষ হয়নি। স্বপ্ন ছিল টাকাপয়সা হাতে জমলে এক দিন সম্পূর্ণ করবেন সাধের বাড়ি। মাঝে মাঝে লটারি কাটতেন লক্ষ্মণ। রবিবারও তেমনই ৬০ টাকা খরচ করে লটারি কেটেছিলেন তিনি। কিছু ক্ষণ পরে তিনি জানতে পারেন সেই লটারিতেই তিনি জিতেছেন এক কোটি টাকা।

কোটি টাকা জেতার পর এখন খুশির হাওয়া বইছে ঘোষ পরিবারে। লক্ষ্মণের কথায়, ‘‘আমি লটারি কেটেছিলাম, তাতে এক কোটি টাকা পেয়েছি। এখন খুব ভাল লাগছে। এই টাকা দিয়ে ছেলে-মেয়ের স্বপ্ন আছে, তা পূরণ করব। পাশাপাশি বাড়িঘরও ঠিক করব। আমি মাঝেমাঝেই লটারি কাটতাম। তবে কোটি টাকা যে জিতে যাব তা ভাবতে পারিনি।’’

Advertisement

স্বামী হঠাৎ কোটিপতি হয়ে যাওয়ায় খুশি লক্ষ্মণের স্ত্রী সরস্বতী ঘোষও। স্বপ্নগুলো সত্যি হতে দেখে হাসি লক্ষ্মণ-জায়ার মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন