bank fraud

ভিন্ রাজ্যের সংস্থার অ্যাকাউন্ট থেকে ১৫ লাখ টাকা গায়েব, অভিযুক্ত বারাসতের বাসিন্দা

সংস্থার নম্বরে ফোন করে কায়দা করে টাকা ট্রান্সফারের জন্য প্রয়োজনীয় ওটিপি জোগাড় করে নেয়। সেখান থেকে ১৫ লাখ টাকা সরিয়ে নেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০৯
Share:

—ফাইল চিত্র

ভিন রাজ্যের এক সংস্থার অ্যাকাউন্ট থেকে এক লপ্তে ১৫ লাখ টাকা গায়েব করে দেওয়ার অভিযোগ উঠল এ রাজ্যের এক জালিয়াতের বিরুদ্ধে। দেহরাদূনের এক সংস্থা স্থানীয় থানায় অভিযোগ জানায় তাদের অ্যাকাউন্ট থেকে ১৫ লাখ টাকা জালিয়াতি করা হয়েছে। সেই ঘটনার তদন্তে নেমে ফোন নম্বরের সূত্র ধরে পুলিশ এবং সাইবার সেলের আধিকারিকরা জানতে পারেন জালিয়াতির যোগাযোগ রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার সঙ্গে।

Advertisement

সূত্র ধরে দেহরাদূন থেকে তদন্তকারী একটি দল বারাসতে এসে পৌঁছয়। বারাসত পুলিশ এবং সাইবার সেলের সঙ্গে যোগযোগ করে তদন্তকারী দলটি। তার পর যৌথ অভিযান চালিয়ে বারাসাতের ন’পাড়া থেকে অনিকেত চক্রবর্তী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে।

তদন্তকারীরা জানিয়েছেন, অভিযুক্ত অনিকেত বা তার সঙ্গীরা ওই সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেলস যোগাড় করেছে। তার পর সেই সংস্থার নম্বরে ফোন করে কায়দা করে টাকা ট্রান্সফারের জন্য প্রয়োজনীয় ওটিপি জোগাড় করে নেয়। সেখান থেকে ১৫ লাখ টাকা সরিয়ে নেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

প্রাথমিক জেরায় অনিকেত স্বীকার করেছে সে ১৫ লাখ টাকা জালিয়াতি করেছে। তবে তদন্তকারীরা খুঁজে দেখছেন এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িয়ে আছে। তদন্তকারীদের অনুমান, এই চক্রের সঙ্গে বেহালা থানায এলাকার কিছু জালিয়াতের যোগাযোগ রয়েছে। তাদের খুঁজে বার করতে তল্লাশি চলছে। শুক্রবার অভিযুক্ত অনিকেতকে বারাসত আদালতে তোলা হয়। তাকে দেহরাদূন সাইবার পুলিশ ট্রানজিট রিমান্ডে নিচ্ছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন