Bomb Disposal

উদ্ধারের পর ২৪ ঘণ্টা কেটে গেলেও নিষ্ক্রিয় করা হয়নি তাজা বোমা, আতঙ্ক ছড়াল ভাঙড়ে

ভাঙড়ের তৃণমূল নেতা হাকিমুল ইসলামের দাবি, স্থানীয় আইএসএফ নেতা ওহিদুল ইসলামই বোমা রেখেছিলেন। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি আইএসএফ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৬:২৭
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

পুলিশ বোমা উদ্ধার করার পর ২৪ ঘণ্টা কেটে গেলেও, সেগুলি নিষ্ক্রিয় করা হয়নি। এই অবস্থায় আতঙ্কে দিন কাটছে ভাঙড়ের কাশীপুর থানা এলাকার বাসিন্দাদের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বোমা নিষ্ক্রিয় করার জন্য বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। তবে তাদের তরফে কেন দেরি হচ্ছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি পুলিশকে।

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে এবং পরে একাধিক রাজনৈতিক হিংসার ঘটনায় সংবাদ শিরোনামে এসেছে ভাঙড়। সম্প্রতি সেখান থেকে ১৪৪ ধারা তুলে নিয়েছে প্রশাসন। তার পর গত মঙ্গলবার সেখানকার কাটাডাঙা এলাকা থেকে তিন ব্যাগ তাজা বোমা উদ্ধার করে কাশীপুর থানার পুলিশ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বোমাগুলি উদ্ধার করার পর ওই এলাকারই একটি বাঁশবাগানে সেগুলি ফেলে চলে যায় পুলিশ। সেখানকার এক বাসিন্দার কথায়, “উঠোনের দোরগোড়ায় তাজা বোমা পড়ে আছে। ছেলেমেয়েরা উঠোনে খেলে বেড়ায়। আতঙ্কে আছি, কখন কী হয়ে যায়।”

বোমা উদ্ধারের ঘটনা নিয়ে রাজনৈতিক তরজাও শুরু হয়ে গিয়েছে। তৃণমূলের অভিযোগ, বোমা রাখার নেপথ্যে রয়েছে আইএসএফ। এই প্রসঙ্গে তৃণমূল নেতা হাকিমুল ইসলামের দাবি, স্থানীয় আইএসএফ নেতা ওহিদুল ইসলামই বোমা রেখেছিলেন। কিছু দিন আগেই ওহিদুলকে গ্রেফতার করে পুলিশ। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি আইএসএফ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন