বধূকে মেরে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ

এক গৃহবধূকে পিটিয়ে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল স্বামী, শাশুড়ি ও ননদের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে মৃতার নাম পাপিয়া মিস্ত্রি (২৩ )। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে হাবরার জয়গাছি এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাবরা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ০১:৫২
Share:

শোকার্ত: পাপিয়াদেবীর মা। নিজস্ব চিত্র

এক গৃহবধূকে পিটিয়ে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল স্বামী, শাশুড়ি ও ননদের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে মৃতার নাম পাপিয়া মিস্ত্রি (২৩ )।

Advertisement

শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে হাবরার জয়গাছি এলাকায়। শনিবার মৃতার মা কল্পনা বিশ্বাস হাবরা থানায় জামাই সঞ্জয় মিস্ত্রি, মেয়ের শাশুড়ি পুতুল এবং ননদ মিঠুর নামে থানায় অভিযোগ করেছেন। শনিবার রাতে বাড়ি থেকে সঞ্জয়কে গ্রেফতার করে পুলিশ। বাকি দু’জনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর খানেক আগে পেট্রাপোলের খেদাপড়া এলাকার বাসিন্দা পাপিয়ার সঙ্গে বিয়ে হয় সঞ্জয়ের। পাপিয়ার বাপের বাড়ির লোকেরা জানান, বিয়েতে দাবি মতো সোনার গয়না, খাট আলমারি, নগদ টাকা দেওয়া হয়েছিল। অভিযোগ, বিয়ের কিছুদিন পর থেকে কোনও কারণ ছাড়াই পাপিয়ার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাত তাঁর শ্বশুরবাড়ির লোক। কল্পনাদেবী বলেন, ‘‘জামাই আমাদের কাছ থেকে টাকা নিয়ে আসার জন্য মেয়েকে চাপ দিত। টাকা দিতে না পারলে মেয়েকে মারধর করত।’’

Advertisement

জন্মের আগেই পাপিয়ার বাবা মারা গিয়েছেন। তাঁরা তিন বোন। পাপিয়া সবার ছোট। মা কল্পনাদেবীর সামান্য কিছু চাষের জমি আছে। সম্প্রতি ফের টাকার জন্য ওরা পাপিয়ার উপর চাপ সৃষ্টি করছিল বলে দাবি মৃতার পরিবারের। অভিযোগ, তাঁকে মারধরও করা হচ্ছিল। ঠিক মতো খেতেও দেওয়া হতো না।

পুলিশকে কল্পনাদেবী জানিয়েছেন, শুক্রবার রাত প্রায় ১২টা নাগাদ মেয়ে ফোন করে মারধর করছে বলে মাকে জানান। তাঁকে মেরে ফেলার হুমকিও দেওয়া হচ্ছে বলে তিনি ফোনে জানিয়েছিলেন বলে কল্পনাদেবীর দাবি। শনিবার সকালে জামাই কল্পনাদেবীকে ফোন করে জানায়, মেয়ে হাবরা স্টেট জেনারেল হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি। তাঁরা হাসপাতালে গিয়ে দেখেন মেয়ে মারা গিয়েছেন। পাপিয়াদেবীর এক আত্মীয় জয়ন্ত বিশ্বাস বলেন, ‘‘পাপিয়ার শরীরে মারের চিহ্ন ছিল। ওর শ্বশুর বাড়ির প্রতিবেশীরা মারধর করতে দেখেছেন। বাঁচার জন্য মেয়েটি চিৎকারও করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন