অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ ঢোলাহাটে

এক মাসও কাটেনি। ফের একই ঘটনার পুনরাবৃত্তি ঢোলাহাট কলেজে। বুধবার কলেজের চুক্তিভিত্তিক ও অতিথি শিক্ষকদের হাতে ঘেরাও করেন অধ্যক্ষ বিশ্বরূপ সাহা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢোলাহাট শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৭ ০১:২৪
Share:

ঘেরাও: ঢোলাহাট কলেজে। নিজস্ব চিত্র

এক মাসও কাটেনি। ফের একই ঘটনার পুনরাবৃত্তি ঢোলাহাট কলেজে। বুধবার কলেজের চুক্তিভিত্তিক ও অতিথি শিক্ষকদের হাতে ঘেরাও করেন অধ্যক্ষ বিশ্বরূপ সাহা।

Advertisement

বিক্ষোভকারী শিক্ষকদের অভিযোগ, অধ্যক্ষ অনৈতিক ভাবে তাঁদের বেতন কেটে নিচ্ছেন। তাঁদের আরও অভিযোগ, কলেজ পরিচালন সমিতির সভাপতি তথা কুলপির তৃণমূল বিধায়ক যোগরঞ্জন হালদার কলেজের উন্নয়নের দিকে নজর দিচ্ছেন না।

কলেজ সূত্রে জানা গিয়েছে, এর আগে নানা ইস্যুতে ছাত্র বিক্ষোভ হয়েছে। গত ১৮ ফেব্রুয়ারি অধ্যক্ষকে ঘেরাও করেছিলেন চুক্তিভিত্তিক শিক্ষক ও অতিথি শিক্ষকেরা। এ দিনও দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত বিক্ষোভ চলে।

Advertisement

বিক্ষোভকারী শিক্ষক মেহবুব পিয়াদার দাবি, তাঁরা কলেজে কোনও দিন না এলে মাইনে কাটা হচ্ছে। অথচ পরিচালন সমিতির বৈঠকে কোথাও বলা হয়নি ছুটি নিলে মাইনে কাটা হবে। তাঁর অভিযোগ, ‘‘অধ্যক্ষ নিজের মতো করে আইন তৈরি করেছেন।’’ যদিও অধ্যক্ষ বিশ্বরূপবাবুর পাল্টা দাবি, ‘‘ওই বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল, অস্থায়ী শিক্ষকেরা ছুটি নিলে তাঁদের মাইনে কাটা হবে।’’ তাঁর ক্ষোভ, ‘‘কলেজে টাকা নেই। এখন আবার বিক্ষোভ করে কাজকর্ম নষ্ট হচ্ছে। এভাবে কলেজ চালানো যায় না।’’

এ দিন বিডিও এবং বিধায়কের প্রতিনিধি, পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনার পরে বিক্ষোভ ওঠে। কুলপির বিডিও সঞ্জীব সেন জানান, আপাতত কোনও শিক্ষকের মাইনে কাটা হবে না। পরিচালন সমিতির বৈঠক ডেকে সব সমস্যা মিটিয়ে নিতে বলা হয়েছে।

কলেজ পরিচালন সমিতির সভাপতি যোগরঞ্জনবাবু বলেন, ‘‘কলেজের বিষয়ে খুব বেশি হস্তক্ষেপ করি না। কিন্তু একটি শিক্ষা প্রতিষ্ঠান চালাতে গিয়ে নিজেদের মধ্যে বার বার ঝামেলা ভাল দেখায় না। বিষয়টি মিটিয়ে নিতে বলেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন