জল নিকাশির ব্যবস্থা হল দেগঙ্গায়

মাস চারেক নোংরা জল পেরিয়ে চিকিৎসক থেকে শুরু করে রোগীদের যেতে হয়েছে উপ স্বাস্থ্যকেন্দ্রে। দেগঙ্গার সহাই শ্বেতপুর পঞ্চায়েতের মোবারকপুরের সেই উপ স্বাস্থ্যকেন্দ্রের দুরবস্থার কথা বিএমওএইচ থেকে শুরু করে বিডিও কে জানানো হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দেগঙ্গা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৬ ০১:৩৯
Share:

কাজ চলছে। —নিজস্ব চিত্র।

মাস চারেক নোংরা জল পেরিয়ে চিকিৎসক থেকে শুরু করে রোগীদের যেতে হয়েছে উপ স্বাস্থ্যকেন্দ্রে। দেগঙ্গার সহাই শ্বেতপুর পঞ্চায়েতের মোবারকপুরের সেই উপ স্বাস্থ্যকেন্দ্রের দুরবস্থার কথা বিএমওএইচ থেকে শুরু করে বিডিও কে জানানো হয়েছিল। কিন্তু ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ ছিল স্থানীয়দের।

Advertisement

সম্প্রতি আনন্দবাজার পত্রিকায় খবরটি প্রকাশ হয়। তারপরেই সোমবার মাটি কাটার যন্ত্র দিয়ে রাস্তা কেটে নোংরা জল নিকাশির ব্যবস্থা করে প্রশাসন। সোমবার ওই গ্রামে একটি সর্বদলীয় সভা হয়। সেখানেই সিদ্ধান্ত হয়, যে ভাবে হোক জল বার করতেই হবে। এর পরে মাটি কাটার যন্ত্র দিয়ে দু’পাশের রাস্তা কাটা হয়। তারপর জল মাঠের দিকে নামানো হয়। সহাই শ্বেতপুর পঞ্চায়েতের তৃণমূলের প্রধান মফিজুল ইসলাম এ দিন বলেন, ‘‘প্রশাসনের নির্দেশে মাটি কেটে সমস্যা মেটালাম।’’ দেগঙ্গা পঞ্চায়েত সমিতির সিপিএম সদস্য আব্দুল ওহিদ বলেন, ‘‘দখল করে থাকা জমির জন্য নর্দমা বুজেই সমস্যা।’’ গ্রামবাসীদের দাবি, এই সমস্যা সমাধানের জন্য গ্রামে পাকা নর্দমা দরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন