Calcutta High Court

ভুয়ো টিকা-কাণ্ডে এ বার সিবিআই তদন্ত চেয়ে মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে

আইনজীবীর দাবি, "রাজ্য পুলিশকে দিয়ে এই মামলার সত্য উদ্ঘাটন হবে না। এর সঙ্গে শাসক দলের অনেকেই যুক্ত। এই মামলার ভার সিবিআইকে দেওয়া হোক।"

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১৯:০০
Share:

কলকাতা হাই কোর্ট ফাইল চিত্র

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে এ বার জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে শুক্রবার হাই কোর্টে মামলা করেন আইনজীবী সন্দীপন দাস। তিনি উচ্চ আদালতের কাছে সিবিআই তদন্ত চেয়ে ওই মামলা করেছেন। আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

বুধবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে প্রতারণার অভিযোগ ওঠে দেবাঞ্জনের বিরুদ্ধে। তাঁর সঙ্গে শাসকদলের নেতা-মন্ত্রীদের যোগ থাকার প্রসঙ্গ তোলে বিজেপি। সঠিক তদন্তের দাবি জানায় তারা। বিজেপি-র তরফ থেকে এ নিয়ে মামলা করার কথাও জানানো হয়। তারই মধ্যে শুক্রবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে জনস্বার্থ মামলা দায়ের করেন হাই কোর্টের আইনজীবী সন্দীপন। তাঁর দাবি, "রাজ্য পুলিশকে দিয়ে এই মামলার সত্য উদ্ঘাটন হবে না। এর সঙ্গে শাসক দলের অনেকেই যুক্ত রয়েছেন। তাই এই মামলার ভার সিবিআইকে দেওয়া হোক।" তবে সিবিআই তদন্ত হবে কি না, তা বিচার্য বিষয়। হাই কোর্ট সূত্রে জানা যাচ্ছে, আগামী সপ্তাহে এই মামলার বিচার শুরু হতে পারে।

অবশ্য, এই প্রতারণা কাণ্ডে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে রাজ্যের স্বাস্থ্য দফতর ও পুলিশ। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। এর পিছনে কারা যুক্ত রয়েছেন, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন