রাজভবনে শিক্ষকেরা, হবে কনভেনশনও

বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বুধবার শিক্ষকদের সঙ্গে নিয়ে রাজভবনে গিয়েছিলেন। তাঁদের দাবি, শিক্ষকদের বক্তব্যের বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮ ০৫:১৯
Share:

—ফাইল চিত্র।

কেন্দ্রের সঙ্গে সমহারে বেতন বাড়ানোর দাবিতে শহিদ মিনার ময়দানে অবস্থান করেছিলেন যে প্রাথমিক শিক্ষকেরা, তাঁদের সংগঠন এ বার দ্বারস্থ হল রাজ্যপালের। বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বুধবার শিক্ষকদের সঙ্গে নিয়ে রাজভবনে গিয়েছিলেন। তাঁদের দাবি, শিক্ষকদের বক্তব্যের বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। রাজ্যের প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি-সহ একগুচ্ছ দাবি নিয়ে আগামী ১ ডিসেম্বর ভারত সভা হলে কনভেনশন করতে চলেছে আর একটি সংগঠন ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি ট্রেন্ড টিচার্স অ্যাসোসিয়েশন। সেখানেও সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাবে তারা। তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতা অশোক রুদ্র অবশ্য বলেন, ‘‘রাজ্য সরকার প্রাথমিক শিক্ষকদের দাবির প্রতি সহানুভূতিশীল। ঠিক সময়ে যা করার, তারা করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন