21 July Marty's Day

দেব, মিমি, নুসরতদের সঙ্গে তৃণমূলের মঞ্চে ‘মিঠাই’ সৌমিতৃষাও, হাজির ছিলেন অনেক বিশিষ্টজন

সিনেমা ও টিভি সিরিয়ালের অভিনেত্রীরা ছাড়াও, পুরনো দিনের কলকাতা ময়দানের বহু ফুটবলারও হাজির হয়েছিলেন সমাবেশের মঞ্চে। গায়ক নচিকেতাও উপস্থিত ছিলেন মঞ্চে। ছিলেন ইন্দ্রনীল সেন, বাবুল সুপ্রিয়ও।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৯:২২
Share:

২১ জুলাইয়ের তৃণমূলের সমাবেশের মঞ্চে মমতার সঙ্গে টলিউডের অভিনেতা-অভিনেত্রীরা। —নিজস্ব ছবি।

প্রতি বছরের মতো এ বারও ২১ জুলাইয়ের মঞ্চে চাঁদের হাট। শুক্রবার সকাল থেকেই সমাবেশের জন্য তৃণমূল নেতৃত্বের মধ্যে ব্যস্ততা ছিল চরমে। সমাবেশ স্থলে স্বেচ্ছাসেবকেরা একে একে নেতাদের পৌঁছে দিচ্ছিলেন সভামঞ্চের কাছে। একটু বেলা বাড়তেই সেই তালিকায় যুক্ত হন টালিগঞ্জের সিনেমা জগতের তারকারা। এই তালিকায় ছিলেন দেব-মিমি-নুসরত থেকে শুরু করে টেলিভিশনের পর্দায় মিঠাই চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠা সৌমিতৃষা কুন্ডুও। গায়ক নচিকেতাও উপস্থিত ছিলেন মঞ্চে। তিনি আবার মুখ্যমন্ত্রী বক্তৃতা শুরুর আগে ‘স্বপ্ন দেখে মন’ গানটির দু’কলি গেয়েও শোনান উপস্থিত জনতাকে। তৃণমূলের যুব সংগঠনের সভানেত্রী সায়নী ঘোষও পেশাদার অভিনেত্রী। তিনিও সারা ক্ষণ সভামঞ্চেই ছিলেন।

Advertisement

সভার প্রথম সারিতেই সিনেমা ও টেলিভিশনের অভিনেতা-অভিনেত্রীদের বসার বন্দোবস্ত করা হয়েছিল। সেই তালিকায় ছিলেন ঘাটালের সাংসদ দেব, বসিরহাটের সাংসদ নুসরত জাহান, যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী, উত্তরপাড়ার বিধায়ক কাঞ্চন মল্লিক, চণ্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী, সোনারপুর দক্ষিণের বিধায়ক বিধায়ক লাভলি মৈত্র প্রমুখ। ছিলেন রাজ্যের দুই মন্ত্রী তথা গায়ক ইন্দ্রনীল সেন এবং বাবুল সুপ্রিয়।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, তৃণমূলের রাজ্য সম্পাদক তথা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, অভিনেতা-পরিচালক অরিন্দম শীল, পরিচালক সুদেষ্ণা রায়। অভিনেতা ভরত কল, সাহেব চট্টোপাধ্যায়, রানা মিত্র ও ভাস্বর বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় বক্সী, শ্রীতমা বন্দ্যোপাধ্যায় এবং নীল-তৃণা জুটিও। মঞ্চে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত অতিথিদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন। সেই সময় তাঁকে ওই চিত্র ও টেলিভিশনের তারকাদের সঙ্গেও কথা বলতে দেখা যায় কিছুক্ষণ।

Advertisement

এক তৃণমূল নেতার কথায়, ‘‘প্রতি বছরই ২১ জুলাইয়ের মঞ্চে টলিউডের তারকারা উপস্থিত থাকেন। এ বারও তার ব্যতিক্রম হয়নি। আসলে সারা বাংলার সঙ্গে টলিউডও যে তৃণমূলের পাশেই রয়েছে, তা আবারও প্রমাণ হল।’’ প্রসঙ্গত, সিনেমা ও টিভি সিরিয়ালের অভিনেত্রীরা ছাড়াও, পুরনো দিনের কলকাতা ময়দানের বহু ফুটবলারও হাজির হয়েছিলেন সমাবেশের মঞ্চে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন