Asansol

আসানসোল ডিভিশনে শুরু হতে চলেছে প্যাসেঞ্জার ট্রেন

আসানসোল ডিভিশন থেকে পশ্চিমবঙ্গ, বিহার এবং ঝাড়খণ্ড রাজ্য ট্রেন চলে। তাই ৩ রাজ্যের প্রশাসনেরও অনুমতি লাগবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২০ ১৯:৫৯
Share:

ট্রেনের চাকা গড়ার অপেক্ষায়। নিজস্ব চিত্র।

পূর্ব রেলের আসানসোল ডিভিশনে অফিস টাইমে শুরু হতে চলেছে প্যাসেঞ্জার ট্রেন। এ বিষয়ে আসানসোল ডিভিশনের ডিআরএম সুমিত সরকার বলেন, তাঁরা প্রস্তুত। তিনি এই বিষয়ে বিভিন্ন পক্ষের সঙ্গে একাধিক বৈঠক করেছেন। রেলওয়ে বোর্ড সবুজ সংকেত দিলেই চালু হয়ে যাবে ট্রেন। কোন কোন ট্রেন চলবে, সেই তালিকাও প্রস্তুত করা হয়েছে।

Advertisement

ট্রেন চালানো নিয়ে ইতিমধ্যেই আসানসোল ডিভিশনের কর্মচারী ইউনিয়ন ইউআরএইউ এবং ইআরএমসি-র সঙ্গে আরপিএফের বৈঠক করেছেন সুমিত। পরে তিনি ডিভিশনের সমস্ত আধিকারিকদের নিয়েও একটি বৈঠক করেন। সেখানে প্রস্তুতি খতিয়ে দেখা হয়।

সুমিত জানিয়েছেন, ইতিমধ্যেই আসানসোল দুর্গাপুর পানাগর মধুপুর জসিডি সিউড়ি-সহ বেশ কয়েকটি স্টেশনে আরপিএফ মোতায়েন করা হয়েছে। আসানসোল ডিভিশন থেকে পশ্চিমবঙ্গ, বিহার এবং ঝাড়খণ্ড রাজ্য ট্রেন চলে। তাই ৩ রাজ্যের প্রশাসনেরও অনুমতি লাগবে।

Advertisement

আসানসোল ডিভিশনে কোন কোন সময় ট্রেন চালাবে, তা বিভিন্ন স্টেশনের ম্যানেজারের সঙ্গে বৈঠক করে তালিকা তৈরি করা হয়েছে। সেই তালিকা পূর্ব রেলের সদর দফতরে পাঠিয়ে দেওয়া হয়েছে। আসানসোল ডিভিশনে প্রায় ৭০ জোড়া প্যাসেঞ্জার ট্রেন চলে। এখন প্রথমে ৩০ থেকে ৪০ জোড়া ট্রেন চলনো হবে। সব কিছু ঠিকঠাক এগলে এই মাসের শেষের দিকে ট্রেন চালানো শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন