Death

Death: প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে স্ট্রবেরি খেতে বিদ্যুৎস্পৃষ্ট, আউশগ্রামে মৃত্যু কিশোরীর

অজয় নদের চরের কিছুটা অংশে স্ট্রবেরি চাষ করেছেন বিহারের এক বাসিন্দা। সেই জমির পাশে কিশোরীর দেহ পাওয়া যায় রবিবার।

Advertisement
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৭:৫৮
Share:

এই জমির পাশেই পাওয়া যায় পূজা কর্মকারের দেহ। নিজস্ব চিত্র

ফসল চুরি রুখতে স্ট্রবেরি খেতের বেড়ায় বিদ্যুতের তার জড়িয়ে রেখেছিলেন এক কৃষক। তাতে তড়িদাহত হয়ে মৃত্যু হল এক কিশোরীর (১৭)। রবিবার এই ঘটনা ঘটেছে পূর বর্ধমানের আউশগ্রামের ভেদিয়ার কাছে। স্ট্রবেরি খেতের পাশ থেকে ওই কিশোরীর দেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, রাতের অন্ধকারে ঘর ছেড়ে ওই কিশোরী প্রেমিকের সঙ্গে পালানোর চেষ্টা করছিলেন। তখনই দুর্ঘটনা ঘটে।
আউশগ্রামের দীপচন্দ্রপুর গ্রামের বাগানপাড়ার বাসিন্দা পূজা কর্মকার। পূজার বাবা ভিন্‌রাজ্যে কর্মরত। মা দিনমজুরি করেন। পূজা এ বছর মাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন। কিন্তু তিনি পরীক্ষায় বসেননি। পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে খাওয়াদাওয়া সেরে বাড়ির সকলে যখন শুয়ে পড়েছিলেন তখন বাড়ি থেকে পালিয়ে যান পূজা। কিন্তু কেউ তা টের পাননি। এর পর রবিবার সকালে অজয় নদের চরে একটি স্ট্রবেরি জমির পাশে পাওয়া যায় পূজার দেহ।

Advertisement

অজয় নদের চরের কিছুটা অংশে স্ট্রবেরি চাষ করেছেন শ্যামানন্দন পাঠক নামে বিহারের এক বাসিন্দা। তাঁর জমির পাশে পূজার দেহ পাওয়া যায় রবিবার। শ্যামানন্দনের ওই জমির কেয়ারটেকার লক্ষ্মণ যাদব স্বীকার করেন, ‘‘ফসল চুরি রুখতে জমির বেড়ায় বিদ্যুতের তার জড়িয়ে রাখা হয়েছিল।’’ প্রাথমিক ভাবে অনুমান, সেই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় ওই কিশোরীর। মনে করা হচ্ছে, রাতে বাড়ি থেকে বেরিয়ে মাঠের রাস্তা ধরে পালাচ্ছিলেন ওই কিশোরী। সেই সময় ওই দুর্ঘটনা ঘটেছে। পূজার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, পূজা মাধ্যমিক পরীক্ষা শুরুর আগে গত ১ মার্চ প্রেমিকের সঙ্গে বাড়ি থেকে পালিয়েছিলেন। পরিবারের লোকজন খোঁজাখুঁজি করে জানতে পারেন, তিনি নদিয়ার নবদ্বীপে রয়েছেন। সেখান থেকে ওই কিশোরীকে উদ্ধার করে আনে পুলিশ। এ বার বাড়ি থেকে পালানোর সময় মৃত্যু হল পূজার। তাঁর মা দাসীদেবী কর্মকার বিহারের ওই কৃষক এবং তাঁর কেয়ারটেকারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন