Political Clash

তৃণমূলের কোন নেতা ওটা? বলেই তিরধনুক, লাঠি নিয়ে সিপিএমের ‘হামলা’ দুর্গাপুরের কাঁকসায়

কাঁকসা বিডিও অফিস সংলগ্ন নির্বাচন গণনা কেন্দ্রে উত্তেজনা তৈরি হয়। অভিযোগ, সেই সময় সিপিএম সমর্থকরা তিরধনুক, লাঠিসোঁটা নিয়ে হামলা চালায় তৃণমূলের উপর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৩:৩৮
Share:

তৃণমূল কর্মীকে মার। — নিজস্ব চিত্র।

তৃণমূল কর্মী-সমর্থকদের উপর তিরধনুক, লাঠিসোঁটা নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। মঙ্গলবার ভোট গণনার দিন এই ঘটনা ঘটেছে দুর্গাপুরের কাঁকসা এলাকায়। সিপিএমের অবশ্য দাবি, এই ঘটনা জনরোষের ফল।

Advertisement

মঙ্গলবার পশ্চিম বর্ধমান জেলার কাঁকসা বিডিও অফিস সংলগ্ন নির্বাচন গণনা কেন্দ্রে বেলা বাড়তেই উত্তেজনা তৈরি হয়। অভিযোগ, সেই সময় সিপিএম সমর্থকরা তিরধনুক, লাঠিসোঁটা নিয়ে হামলা চালায় তৃণমূল কর্মীদের উপর। কয়েকটি বাইক ভাঙচুর করা হয়। কয়েক জনকে মারধরও করা হয় বলে তৃণমূলের অভিযোগ। পরে কাঁকসা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। ঘটনাস্থলে যায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। আহতদের উদ্ধার করে ভর্তি করানো হয়েছে হাসপাতালে। এ নিয়ে সিপিএম নেতা পঙ্কজ রায় সরকার বলেন, ‘‘সাধারণ মানুষ নিজেদের অধিকার বুঝে নেওয়ার জন্য যদি কিছু করে থাকেন তা হলে কী বলা যায়? পুলিশকে বারবার বলা সত্ত্বেও পুলিশ নিষ্ক্রিয় ছিল। তার ফলেই এই পরিস্থিতি হল।’’

পঞ্চায়েত নির্বাচন জেলা ভিত্তিক ফলাফল

তৃণমূলের রাজ্য সম্পাদক ভি শিবদাসন দাসু বলেন, ‘‘সিপিএম হঠাৎ করে দুষ্কৃতীদের নিয়ে অতর্কিতে হামলা চালিয়েছে। শান্ত পরিবেশকে নষ্ট করার চেষ্টা প্রথম থেকেই করে আসছে সিপিএম। প্রচারের আলোয় আসতে গুন্ডামি করছে সিপিএম।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন