BJP

BJP: শৃঙ্খলাভঙ্গের অভিযোগ, দুধকুমারের বিক্ষোভের মধ্যেই বীরভূমের নেতাকে বহিষ্কার বিজেপির

দলবিরোধী কাজের অভিযোগে বীরভূম জেলা বিজেপি থেকে বহিষ্কৃত হলেন অনিল সিংহ। তিনি গত বিধানসভা ভোটে নলহাটি থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৬:৫০
Share:

বহিষ্কার করা হল বীরভূমের বিজেপি নেতা অনিল সিংহকে। বিধানসভা ভোটে নলহাটি থেকে বিজেপির প্রার্থী ছিলেন তিনি। নিজস্ব চিত্র।

বিজেপি থেকে বহিষ্কার করা হল বীরভূম জেলার নেতা অনিল সিংহকে। ১৪ জুন এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে তাঁকে বহিষ্কার করা হয়েছে। কিন্তু সেই চিঠি প্রকাশ্যে এসেছে রবিবার। তাঁকে বহিষ্কারের কথা জানিয়েছেন, বিজেপির কার্যালয় সম্পাদক প্রণয় রায়। সেই বার্তায় জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ বিজেপির শৃঙ্খলারক্ষা কমিটির সুপারিশ অনুযায়ী ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার নির্দেশে দলীয় শৃঙ্খলাভঙ্গ ও দলবিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। বহিষ্কারের চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে রাজ্য সভাপতি, রাজ্য সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী ও বীরভূম জেলা বিজেপির সভাপতি ধ্রুব সাহাকে।

Advertisement

২০২১ সালের বিধানসভা নির্বাচনে নলহাটি বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রার্থী হয়েছিলেন অনিল। কিন্তু বিজেপি সূত্রে জানা গিয়েছে, গত মার্চ মাসে বীরভূম জেলা কমিটির তরফে অনিলের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছিল। তারপরেই দলের রাজ্য নেতৃত্ব অভিযোগের তদন্ত করেন। সূত্রের খবর, তদন্ত করে রাজ্য কমিটি জানতে পারে, বীরভূম জেলা বিজেপি পার্টি অফিসে নিজের অনুগামীদের নিয়ে গোলমালের ঘটনা ঘটিয়েছিলেন অনিল। সঙ্গে নেটমাধ্যমে দলীয় নির্দেশ অমান্য করে নানা মন্তব্যও করেছিলেন তিনি। সেই সব অভিযোগ খতিয়ে দেখার পরেই বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঘটনাচক্রে রবিবারই রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে দলের কর্মীদের বসে যাওয়ার আহ্বান জানালেন বিজেপির বীরভূমের নেতা দুধকুমার মণ্ডল। অনিলের বহিষ্কারের সঙ্গে দুধকুমারের এ হেন মন্তব্যের কোনও যোগাযোগ নেই বলেই রাজ্য বিজেপি সূত্রে জানানো হয়েছে।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন