Anubrata Mandal

Anubrata Mandal: গরুপাচার-কাণ্ডে নিজাম প্যালেসে বৃহস্পতিবার হাজিরা দিতে পারেন অনুব্রত মণ্ডল

গরুপাচার কাণ্ড থেকে ভোট পরবর্তী হিংসা নিয়ে অনুব্রত মণ্ডলকে সিবিআই একাধিকবার তলব করলেও, অসুস্থতা-সহ বিভিন্ন কারণে হাজিরা এড়িয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ০০:৪৯
Share:

ফাইল চিত্র।

এর আগে একাধিক বার অনুব্রত মণ্ডলকে নিজাম প্যালেসে তলব করেছে সিবিআই। গত ৬ এপ্রিলও তাঁকে তলব করা হয়। আগের দিন বীরভূম থেকে কলকাতায় পৌঁছলেও পরের দিন নিজাম প্যালেসে যেতে পারেননি তিনি। অসুস্থ বোধ করায় অনুব্রত ভর্তি হন এসএসকেএম হাসপাতালে। এপ্রিলের শেষে তিনি সিবিআইকে চিঠি দিয়ে জানান যে, ২১ মে-র পর তিনি জিজ্ঞাসাবাদের জন্য প্রস্তুত।

Advertisement

গরুপাচার-কাণ্ড থেকে ভোট পরবর্তী হিংসা— একাধিক বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলকে সিবিআই তলব করলেও, অসুস্থতার কারণে হাজিরা এড়িয়েছেন তিনি। অবশেষে বৃহস্পতিবার নিজাম প্যালেসে অনুব্রত হাজিরা দিতে পারেন বলে সূত্রের খবর। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ নিজাম প্যালেসে হাজিরার জন্য আসতে পারেন তিনি। সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে চেয়ে অনুব্রত এ বার ইচ্ছাপ্রকাশ করেছেন বলে সিবিআই সূত্রে খবর।

এর আগে গত ২৫ এপ্রিল অনুব্রত সিবিআইকে চিঠি দিয়ে জানিয়ে ছিলেন যে, সিবিআই যদি তাঁকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন মনে করে তা হলে ২১ মে পর তিনি সিবিআইয়ের কলকাতা অফিসে গিয়ে জিজ্ঞাসাবাদের জন্য প্রস্তত।

Advertisement

গত ৬ এপ্রিল গরুপাচার-কাণ্ডে নিজাম প্যালেসে অনুব্রতকে তলব করেছিল সিবিআই। উল্লেখযোগ্য ভাবে ওই দিনই শারীরিক অসুস্থতার জন্য এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হন তিনি। সিবিআই চাইলে হাসপাতালে এসে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে, এই মর্মে তিনি চিঠিও দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। হাসপাতাল থেকে ছুটির পর সিবিআইকে তিনি চিঠি দিয়ে জানান যে, তাঁর বাড়িতে বা ভার্চুয়াল মাধ্যমে তিনি জিজ্ঞাসাবাদের জন্য রাজি আছেন। নিজের প্যান এবং আধার কার্ডের প্রতিলিপিও জমা দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন