Calcutta High Court

মাধ্যমিক পরীক্ষার সময় বদলানো হবে না, রাজ্যের সিদ্ধান্তে হস্তক্ষেপ না করে জানিয়ে দিল হাই কোর্ট

বৃহস্পতিবার ওই মামলায় সব পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি জানান, মাধ্যমিক পরীক্ষার যে সময়সূচি তৈরি হয়েছে, তাতে আদালত হস্তক্ষেপ করবে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ২৩:১২
Share:

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

আসন্ন মাধ্যমিক পরীক্ষার সময় পরিবর্তন করা হবে না। যেমন ছিল, তা-ই থাকবে। রাজ্যের সিদ্ধান্তে হস্তক্ষেপ না করে বৃহস্পতিবার এ কথা জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট।

Advertisement

এ বছর মাধ্যমিক পরীক্ষা অন্যান্য বারের মতো বেলা ১২টা থেকে শুরু হচ্ছে না। পরিবর্তে শুরু হবে সকাল ১০টা থেকে। কেন পরীক্ষার সময় এগিয়ে আনা হল, সেই প্রশ্ন তুলে উচ্চ আদালতে মামলা করেছিলেন এক পরীক্ষার্থীর অভিভাবক। মামলাকারীর দাবি ছিল, পরীক্ষা ১০টা থেকে শুরু হলে নানাবিধ সমস্যায় পড়তে পারে পরীক্ষার্থীরা। অনেকেই সকালের ভিড় ঠেলে পরীক্ষাকেন্দ্র পৌঁছতে পারবে না। এই সব বিষয়গুলি নজরে রেখে বেলা ১২টা থেকে পরীক্ষা শুরুর নির্দেশ দেওয়া হোক। এই মামলাটি ওঠে বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে।

বৃহস্পতিবার ওই মামলায় সব পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি জানান, মাধ্যমিক পরীক্ষার যে সময়সূচি তৈরি হয়েছে, তাতে আদালত হস্তক্ষেপ করবে না। পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হবে। সেই সঙ্গে বিচারপতির নির্দেশ, পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে গিয়ে যাতে কোনও বাধাবিঘ্নের মধ্যে না পড়ে, তা নিশ্চিত করতে হবে রাজ্যের পুলিশ- প্রশাসনকে। পরীক্ষার্থীরা যাতে কোনও ভাবে নাজেহাল না হয়, তা দেখতে হবে পুলিশকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন