Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৫০, কমল সংক্রমণের হার, টিকা পেলেন পাঁচ লাখ

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬৫০ জন। কলকাতায় ১০০-র নীচে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ২১:১৬
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রবিবার রাজ্যে করোনা সংক্রমণ কমে দাঁড়াল ৬৫০। চলতি সপ্তাহে মঙ্গলবার থেকে পর পর চার দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ৭০০-র উপর ছিল। শনিবার এব‌ং রবিবার তা কমে ৭০০-র নীচে হয়। সেই সঙ্গে রাজ্যে সংক্রমণের হারও কমল। মৃত্যুও কমল পর পর চার দিন। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাপ্রাপ্তের সংখ্যা পাঁচ লাখের উপর।
রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৫০ জন। দৈনিক সংক্রমণের নিরিখে জেলাভিত্তিক তালিকায় রবিবার দ্বিতীয় স্থানে নেমে এসেছে কলকাতা। শীর্ষে উঠে এসেছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৮ জন। বৃহস্পতি, শুক্র এব‌ং শনিবার কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০-র উপরে থাকলেও রবিবার তা কমে হয়েছে ৮৭। তালিকায় কলকাতার পরই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হুগলি, দার্জিলিং, হাওড়া।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৬ জনের। অতিমারি কালে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১৮ হাজার ৪২৩ জনের। রবিবার রাজ্যে সংক্রমণের হার কমে হয়েছে ১.৬১ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৪১ হাজার ১১৪ জনের। এই দিনের পরিসংখ্যান ধরে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়াল ৯ হাজার ৭০।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৫ লক্ষ ১৪ হাজার ৯৯৭ জন। বাংলায় এখনও পর্যন্ত টিকাপ্রাপ্তের সংখ্যা ৩ কোটি ৯১ লক্ষ ৪৬ হাজার ৮৮৫।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন