Dilip Ghosh

অভিষেকের ‘গুন্ডা’ মন্তব্যে আইনি নোটিস দিলেন দিলীপ ঘোষ

রবিবার নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ডহারবারে প্রকাশ্য জনসভায় দিলীপকে ‘গুন্ডা’, ‘মাফিয়া’ বলে কড়া ভাষায় আক্রমণ করেন অভিষেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ২০:০৯
Share:

—ফাইল চিত্র।

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিস পাঠালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আইনি নোটিসে ৩ দিনের মধ্যে অভিষেককে মন্তব্য ফিরিয়ে নেওয়ার কথা বলা হয়েছে। একই সঙ্গে জনপ্রতিনিধিদের বক্তব্যে সাবধানী হওয়া উচিত বলে মনে করেন মেদিনীপুরের সাংসদ।

Advertisement

রবিবার নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ডহারবারে প্রকাশ্য জনসভায় দিলীপকে ‘গুন্ডা’, ‘মাফিয়া’ বলে কড়া ভাষায় আক্রমণ করেন অভিষেক। তাঁর ওই মন্তব্যের প্রেক্ষিতেই সোমবার আইনি নোটিস দেন দিলীপ। দিলীপের কথায়, ‘‘জনপ্রতিনিধিদের বক্তব্যের সময় সাবধানী হওয়া উচিত। আইন ছাড়াও ভেবেচিন্তে কথা বলা উচিত। বিরোধী নেতা সম্পর্কে অভিষেক যে শব্দ প্রয়োগ করেছেন তা নিন্দাজনক।’’ অভিষেকের ‘গুন্ডা’ ও ‘মাফিয়া’ মন্তব্যের পাল্টা হিসেবে দিলীপ প্রশ্ন তোলেন, ‘‘আমি তো সবকিছুর উত্তর দিতে তৈরি আছি চৌরাস্তায়। আমাকে যে মাফিয়া বলেছেন, ৭ কোটির বাড়িতে সে থাকে। সমাজের জন্য কি অবদান আছে তার? নির্বাচনের সময় মনোনয়ন দিতে দেয় না! তাহলে গুন্ডা কে হল?’’

শুধু দিলীপ ঘোষ নন, ওইদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়কেও ‘বহিরাগত’ বলে আক্রমণ করেন তৃণমূল যুব সভাপতি। যার পাল্টা হিসেবে দিলীপ বলেন, ‘‘শ্যামাপ্রসাদ এই ভূমির সঙ্গে যুক্ত। তিনি বাংলার জন্য যা করেছেন, তার ১ শতাংশ এরা করেনি। এরা বাঙালিকে লুঠেছেন, ভিখারি-চোর বানিয়েছেন, বাঙালির মান মর্যাদা নষ্ট করেছেন।’’

Advertisement

আরও পড়ুন: শিলিগুড়িতে অশোক, ফিরহাদ এক মঞ্চে, কটাক্ষ দিলীপের

আরও পড়ুন: সারদা-নারদা এবং বিজেপি নিয়ে কল্যাণের মন্তব্যে ক্ষুব্ধ অপরূপা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন