Rainfall

ঘনীভূত এক, চোখ রাঙাচ্ছে আরও এক নিম্নচাপ, প্রবল বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গে

আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে ২৩ অগস্ট। ফলে আগামী সাত দিন ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণের সব জেলাতেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২০ ১৫:৫৮
Share:

প্রবল বৃষ্টিতে জলমগ্ন হতে পারে কলকাতা।—ফাইল চিত্র।

প্রবল বৃষ্টির সতর্কতা জারি হল দক্ষিণবঙ্গে। পূর্বাভাস অনুযায়ী আজ, বুধবার বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। আরও একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনাও রয়েছে আগামী কয়েক দিনের মধ্যে। এই জোড়া নিম্নচাপে আগামী ৭ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে দক্ষিণের জেলাগুলিতে। এমনকি সুন্দরবন-সহ দক্ষিণবঙ্গের নদীগুলিতে জলস্তরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দুই নিম্নচাপের ফলে ১৯ থেকে ২৫ অগস্ট পর্যন্ত বৃষ্টি চলবে। ইতিমধ্যেই দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। ধীরে ধীরে তা পশ্চিম দিকে সরবে। আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তিশালী হবে ওই নিম্নচাপটি।

আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে ২৩ অগস্ট। ফলে আগামী সাত দিন ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণের সব জেলাতেই। ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টির করণে কলকাতাও জলমগ্ন হতে পারে। ইতিমধ্যেই সমুদ্রে মৎসজীবীদের যেতে নিষেধ করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: বছরের শেষে অক্সফোর্ডের টিকাই প্রথমে আসতে পারে দেশে

এই নিম্নচাপের জেরে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, হাওড়া, হুগলি, কলকাতা, নদিয়াতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। গোটা পরিস্থিতির উপরে নজর রাখছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন