weather

ওড়িশায় নিম্নচাপ, বাংলায় বৃষ্টি চলবে দিন তিনেক

এ দিন সকাল থেকেই নিম্নচাপের প্রভাব পড়েছে কলকাতা-সহ সংলগ্ন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৯ ১৫:২৩
Share:

আগামী কয়েক দিন ওড়িশার পাশাপাশি এ রাজ্যেও বৃষ্টি চলবে।

পুজোর মুখে ফের বৃষ্টির ভ্রুকূটি। আগামী দিন তিনেক দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে শনিবার জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তর ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ দানা বেঁধেছে। সে কারণে আগামী কয়েক দিন ওড়িশার পাশাপাশি এ রাজ্যেও বৃষ্টি চলবে। তবে, এক নাগাড়ে নয়। ভারী বৃষ্টিরও সম্ভাবনাও খুব কম। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে।

Advertisement

এ দিন সকাল থেকেই নিম্নচাপের প্রভাব পড়েছে কলকাতা-সহ সংলগ্ন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। কখনও মেঘলা, তো কখনও আবার ঝমঝমিয়ে বৃষ্টি হয়ে চলেছে।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, “উত্তর ওড়িশা লাগোয়া বঙ্গোপসাগরে একটি হালকা নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে।”

Advertisement

আরও পড়ুন: স্থিতিশীল বুদ্ধদেব বাড়ি যেতে চাইছেন, এখনই সম্ভব নয়, বলছেন চিকিৎসকেরা

রাস্তা তৈরিতে বিটুমিন গলানো যাবে না শহরে

কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা এ দিন ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। আগামী কয়েক দিন তাপমাত্রা এর আশপাশেই থাকবে। তবে বাতাসে জলীয়বাষ্প থাকার কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন