saraswati puja

সম্প্রীতির ছবি রিষড়ার সরস্বতী বন্দনায়, পুজো নিয়েও পরস্পরের দিকে তোপ তৃণমূল-বিজেপি-র

রিষড়ার এই সরস্বতী পুজোতেও থিমের ছোঁয়া। পুজোয় তৃণমূল সরকারের ১০ বছরের কাজ নানা ছবির মাধ্যমে তুলে ধরা হচ্ছে। সাকির জানিয়েছেন, শুধু রিষড়াতেই শতাধিক পুজো করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রিষড়া শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪৬
Share:

অপরূপা, সাকিরের পুজোর প্রস্তুতি। নিজস্ব চিত্র।

হিন্দু-মুসলিম সম্প্রীতির ছবি রিষড়ার সরস্বতী পুজো ঘিরে। আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার এবং তাঁর স্বামী সাকির আলির উদ্যোগে রিষড়ার তথাকথিত পিছিয়ে পড়া এলাকায় এই পুজোতে মেতে ওঠেন হিন্দু মুসলিম ২ সম্প্রদায়ের মানুষ। তবে সরস্বতী পুজো নিয়েও তৃণমূল বিজেপি-কে পরস্পরের দিকে তোপ দাগতে দেখা গেল।

Advertisement

রিষড়ার এই পুজোয় উপাচার জোগাড়ের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন অপরূপা। আর প্রতিমা আনা থেকে মণ্ডপ সজ্জার দায়িত্ব সাকিরের। তবে সব কাজেই দলের হিন্দু মুসলিম কর্মীরা এক সঙ্গে তাঁদের সাহায্য করেন।

আর এবার রিষড়ার এই সরস্বতী পুজোতেও থিমের ছোঁয়া। পুজোয় তৃণমূল সরকারের ১০ বছরের কাজ নানা ছবির মাধ্যমে তুলে ধরা হচ্ছে। সাকির জানিয়েছেন, শুধু রিষড়াতেই শতাধিক পুজো করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

Advertisement

তবে এবারও সরস্বতী পুজো নিয়েও শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য বলেন, “তেহট্টতে দেখেছিলাম একটা বিশেষ সম্প্রদায় সরস্বতী পুজো বন্ধ করে দেয়। আমরা সরব হয়েছিলাম। তৃণমূলের ভাঙন শুরু হয়েছে। তা আটকাতে এখন সরস্বতীর দ্বারস্থ হয়েছে। এতে কোনও ফল হবে না।”

অপরূপা পাল্টা বলেন, “দিলীপ ঘোষ দুর্গার পূর্বপুরুষ নিয়ে প্রশ্ন তুলছেন। এর পর বলবেন সরস্বতী কে? আমরা ছোটবেলা থেকেই সরস্বতী পুজো করি। ঈশ্বরের কাছে সবাই সমান।” শ্রীরামপুরে সরস্বতী পুজোর উদ্বোধনে আসছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন