জাল নোট পাচার, হাওড়ায় ধৃত চার

হাওড়ার পুলিশ কমিশনার দেবেন্দ্রপ্রকাশ সিংহ জানান, ধৃতেরা ওই পরিমাণ টাকা দেওয়ার জন্য হাওড়ায় এক ব্যক্তির সঙ্গে দেখা করতে এসেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ০১:২৫
Share:

উদ্ধার হওয়া জাল নোট।

দু’হাজার টাকার জাল নোট পাচার করার সময় হাওড়া স্টেশন সংলগ্ন একটি হোটেল থেকে ধৃত চার পাচারকারী। পুলিশ জানিয়েছে, ধৃতেরা
প্রত্যেকেই মালদহের ইংলিশবাজার থানা এলাকার বাসিন্দা। জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ ও হাওড়ার গোলাবাড়ি থানার পুলিশের যৌথ হানায় ধৃতদের কাছ থেকে ৯ লক্ষ ১০ হাজার টাকা মূল্যের, ৪৫৫টি দু’হাজার টাকা নোট উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, জাল নোটগুলি হুবহু আসল নোটের মতো দেখতে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র কাছে গোপন সূত্রে খবর আসে, মালদহের একটি অফসেট প্রেসে লক্ষ লক্ষ টাকার জাল নোট ছাপা হচ্ছে। সেই নোট নিয়ে চার কারবারি মঙ্গলবার হাওড়ায় আসছে। এর পরেই এনআইএ তৎপর হয়ে ওঠে। হাওড়া স্টেশনে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়। জানা যায়, চার পাচারকারী হাওড়া স্টেশন সংলগ্ন একটি হোটেলে উঠেছেন। গভীর রাতে হানা দেওয়া হয় ওই হোটেলে। পুলিশ জানায়, হোটেলের একটি ঘর থেকে ধরা পড়ে ফিয়াজুল মিঞা, রাবজুল মিঞা, বরকত আনসারি ও উৎপল চৌধুরী। ধৃতদের সঙ্গে আনা তিনটি ব্যাগ থেকে উদ্ধার হয় চার বান্ডিল দু’হাজার টাকার জাল নোট।

হাওড়ার পুলিশ কমিশনার দেবেন্দ্রপ্রকাশ সিংহ জানান, ধৃতেরা ওই পরিমাণ টাকা দেওয়ার জন্য হাওড়ায় এক ব্যক্তির সঙ্গে দেখা করতে এসেছিল। কিন্তু পুলিশ ও এনআইএ তার আগে খবর পেয়ে বিশাল বাহিনী নিয়ে ঘিরে ফেলে হোটেলটি। ধরা পড়ে যায় চার পাচারকারী। পুলিশ কমিশনার বলেন, ‘‘ধৃতদের এনআইএ-র পাশাপাশি আমরাও জিজ্ঞাসাবাদ করছি। আরও অনেক তথ্য মিলবে বলে মনে হচ্ছে।’’ পুলিশ জানিয়েছে, ধৃত চার জনকে এ দিন হাওড়া আদালতে তোলা হলে আদালত ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন