Jagdeep Dhankhar

Jagdeep Dhankhar: মেসেজে মমতার নিন্দা, সৌগত রায়ের অভিযোগ অস্বীকার করে চিঠি দিলেন রাজ্যপাল

তৃণমূল সাংসদের দাবি, রাজ্যপাল জগদীপ ধনখড় তাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে নিন্দা করে হোয়াটঅ্যাপ মেসেজ পাঠাচ্ছেন।

Advertisement

নিজস্ব প্রতিনিধি

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১৯:১৭
Share:

গ্রাফিক: সনৎ সিংহ

কখনও রাজ্য-রাজ্যপাল বিবাদ, কখনও শাসকদল-রাজ্যপাল সঙ্ঘাত, বিরোধ থামছে না। বৃহস্পতিবার রাজ্যপালের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন সৌগত রায়। তৃণমূল সাংসদের দাবি, রাজ্যপাল জগদীপ ধনখড় তাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে নিন্দা করে হোয়াটঅ্যাপ মেসেজ পাঠাচ্ছেন। সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হওয়ার পর, রাজ্যপাল এই অভিযোগ অস্বীকার করে সৌগত রায়কে চিঠি পাঠিয়েছেন।

সৌগত রায় অভিযোগ করেন, ‘‘রাজ্যপাল হোয়াটসঅ্যাপ করে বিভ্রান্তি ছড়াচ্ছেন। মাঝে মধ্যেই মুখ্যমন্ত্রীর নামে নিন্দা করে বিভিন্ন রকম মেসেজ করছেন। আমি এর জবাব দিচ্ছি না। কারণ আমি জানি, আমি কিছু লিখলেই তিনি সেটা টুইট করবেন।’’ তাঁর আরও মন্তব্য,‘‘তিনি ধূর্ত রাজনীতিবিদদের মতো আচারণ করেছেন।’’

Advertisement

এর পরই তৃণমূল সাংসদের অভিযোগ অস্বীকার করে চিঠি পাঠান রাজ্যপাল। সেই চিঠি তিনি টুইটারে তুলে দিয়েছেন। সৌগত রায়েকে মেসেজে কী পাঠিয়েছেন তাও তুলে ধরেছেন চিঠিতে। রাজ্যপাল লিখেছেন, পারস্পরিক মত বিনিময়ের জন্য ১৬ মে রাজভবনে আসার আমন্ত্রণ জানান তিনি। সৌগত রায় সেই আমন্ত্রণের কথা স্বীকারও করেন।

২৩ মে একটি ভিডিয়ো পাঠান রাজ্যপাল। যে ভিডিয়োতে দেখা যাচ্ছে, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের বিরুদ্ধে সব থানায় এফআইআর করার কথা বলছেন। তবে স‌ৌগত রায় এর কোনও প্রতিক্রয়া জানাননি। পরবর্তীকালে ১৯ এবং ২৭ ডিসেম্বরও তিনি যে মেসেজ পাঠান, তার কথাও চিঠিতে উল্লেখ করেছেন রাজ্যপাল। শেষ বার্তা পাঠান ২৮ মে। সেটিরও উল্লেখ করে রাজ্যপাল বলেন, তিনি যে ‘মিথ্যে কথা বলছেন’ বা ‘রাজ্যপাল মমতা বন্দ্যোপাধ্যারে বিরুদ্ধে প্রতিদিন মেসেজ পাঠাচ্ছেন’— এই অভিযোগ ‘অসত্য’ এবং ‘অনৈতিক’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন