ধৃত সাত মহিলা পকেটমার

প্রতি বছরই ভিন্‌ রাজ্য থেকে পকেটমারের দল আসে উৎসবের মরসুমে। কলকাতা শহর বা তার লাগোয়া জেলাগুলির বিভিন্ন বাজার এলাকায় পকেটমারি করে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৮ ০২:২৬
Share:

প্রতীকী ছবি।

ভিন্ রাজ্য থেকে আসা একটি পকেটমার দলের সাত মহিলা সদস্য ধৃত। পুলিশ জানিয়েছে, শুক্রবার দুপুরে ধৃত এই মহিলাদের নাম নীতু দীপক, ববিতা গরিব, দীপমালা চন্দন, রীতু মরাঠি, সুমিত্রা ব্রজেশ, সঙ্গীতা সিকান্দার ও জ্যোতি রাকেশ। প্রাথমিক জেরায় তারা জানিয়েছে, তাদের বাড়ি মুম্বইয়ের রামেশ্বরী রিং রোডে। তারা মুম্বই থেকে ট্রেনে চেপে এ দিন হাওড়ায় পৌঁছয়।

Advertisement

বস্তুত, প্রতি বছরই ভিন্‌ রাজ্য থেকে পকেটমারের দল আসে উৎসবের মরসুমে। কলকাতা শহর বা তার লাগোয়া জেলাগুলির বিভিন্ন বাজার এলাকায় পকেটমারি করে তারা। ঝাড়খণ্ড, বিহার, উত্তরপ্রদেশ থেকে আসা ওই পকেটমারদের অনেককেই আগে ধরেছে পুলিশ।

জেরায় ধৃতেরা আরও জানিয়েছে, সামনে পয়লা বৈশাখ। বাংলার নবর্ষের আগে কলকাতা ও তার লাগোয়া জেলায় চৈত্র সেলে কেনাকাটার ধুম পড়ে যায় বলে তারা জানে। দেড় বছর ধরে তারা দুর্গাপুজো, দীপাবলি বা পয়লা বৈশাখের সময় বড়বাজার গড়িয়াহাট, শিয়ালদহ ও হাওড়া-সহ অন্যান্য জায়গায় পকেটমারি করে বেড়াচ্ছে। মানিব্যাগ, মোবাইল ফোন ছাড়া, সুযোগ বুঝে সোনার গয়নাও ছিনতাই করেছে তারা।

Advertisement

গোয়েন্দারা জানান, খবর ছিল, এ দিন হাওড়ায় ট্রেন থেকে সাত মহিলা নামবেন। তাঁদের বয়স আনুমানিক ২৫-৩০ বছর। স্টেশন থেকে বেরিয়ে বাস স্ট্যান্ডের কাছাকাছি তারা যেতেই তাদের আটক করে লালবাজারে নিয়ে আসা হয়। জানা গিয়েছে, নীতু দীপক তাদের দলের মাথা। তার হাত ধরেই তাদের কলকাতায় আসা।

আজ, শনিবার, সাত মহিলাকেই আদালতে হাজির করিয়ে হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন