হিচককের সাইকো খাস কলকাতায়!

খাস কলকাতার অভিজাত এলাকা রবিনসন স্ট্রিটের ফ্ল্যাটে বৃদ্ধের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার, আর তারই সঙ্গে তাঁর মেয়ে ও বাড়ির দুই পোষ্য কুকুরের কঙ্কাল উদ্ধার। গ্রেফতার বৃদ্ধের ছেলে। দিদির কঙ্কালকে রোজ খাওয়াতেন তিনি। নানা সঙ্গীত ও শব্দের মাধ্যমে বাড়িতে তৈরি করেছিলেন ভৌতিক আবহ। কেন এমন অস্বাভাবিক আচরণ? গোটা বিষয়টির মনস্তাত্ত্বিক ব্যাখ্যা দিয়েছেন মনোবিদেরা।খাস কলকাতার অভিজাত এলাকা রবিনসন স্ট্রিটের ফ্ল্যাটে বৃদ্ধের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার, আর তারই সঙ্গে তাঁর মেয়ে ও বাড়ির দুই পোষ্য কুকুরের কঙ্কাল উদ্ধার। গ্রেফতার বৃদ্ধের ছেলে। দিদির কঙ্কালকে রোজ খাওয়াতেন তিনি। নানা সঙ্গীত ও শব্দের মাধ্যমে বাড়িতে তৈরি করেছিলেন ভৌতিক আবহ। কেন এমন অস্বাভাবিক আচরণ? গোটা বিষয়টির মনস্তাত্ত্বিক ব্যাখ্যা দিয়েছেন মনোবিদেরা।

Advertisement
শেষ আপডেট: ১১ জুন ২০১৫ ১৬:৪৯
Share:

Advertisement

Advertisement

হিচককের সাইকো

অনুত্তমা বন্দ্যোপাধ্যায় একটা বিকল্প জগতকে মাথার মধ্যে তৈরি করেছিলেন। যেখানে আঘাত নেই। মৃত্যুশোকও নেই। কারও কারও এমন হয়। শুনেছি রোজকার বাস্তবের সঙ্গে যোগাযোগ ছিল না পার্থর। চাকরি ক্ষেত্রেও যোগাযোগ ছিল না। চারপাশ থেকে নিজেকে বিযুক্ত করে ফেলার চেষ্টা করেছিলেন তিনি। আবেগের সঙ্গে বোঝাপড়ায় একটা অসামঞ্জস্য থাকে। যাতে সম্পূর্ণ পৃথক করে নিজের আত্মবিশ্বাসকে আটকে রাখার চেষ্টা করেছেন তিনি।

এই ঘটনা একেবারে নজিরবিহীন নয়। অনেকেই প্রিয়জনদের মৃত্যু মেনে নিতে চান না। বাস্তবটার সঙ্গে খাপ খাওয়াতে তাঁদের কষ্ট হয়। তখন এই ধরনের ঘটনা ঘটতে পারে। জয়রঞ্জন রাম

এই সংক্রান্ত আরও:

বদলে যাওয়া কলকাতার কঙ্কালের অট্টহাসি

ফ্ল্যাটে মিলল বৃদ্ধের অগ্নিদগ্ধ দেহ, মহিলা-সহ তিন কঙ্কাল

মায়ের মৃত্যুই সব কিছু পাল্টে দিয়েছিল এই পরিবারের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন