tallah bridge

টালা ব্রিজের জের, সোমবার থেকে ধর্মঘটের হুঁশিয়ারি বাস-মিনি মালিকদের

এ বিষয়ে পরিবহণ দফতরের তরফে কোনও সমাধান সূ্ত্র বের করা না হলে, আগামী সোমবার থেকে উত্তর কলকাতার বাসিন্দারা ভোগান্তির মুখে পড়তে চলেছেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৯ ২১:৪৩
Share:

বেশ কয়েকটি রুটে অনির্দিষ্ট কালের জন্য গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি এল।

টালা ব্রিজে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর, ঘুরপথে বাস চালাতে গিয়ে ক্ষতির মুখে পড়ছিলেন মালিকেরা। অভিযোগ, তা নিয়ে পরিবহণ দফতরে বার বার জানানো হয়েছে। কিন্তু সমস্যার সমাধান হয়নি। এরই প্রতিবাদে উত্তর কলকাতার বেশ কয়েকটি রুটে অনির্দিষ্ট কালের জন্য গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিলেন বাস-মিনিবাসের মালিকেরা।

Advertisement

‘ওয়েস্টবেঙ্গল বাস অ্যান্ড মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন’-এর তরফে জানানো হয়েছে, গত ২৯ নভেম্বর চিঠি দিয়ে এ বিষয়ে সবিস্তার জানানো হয়েছে। কিন্তু তেমন কোনও সাড়া মেলেনি। ফলে ভর্তুকি দিয়ে আর বাস চালানো সম্ভব হচ্ছে না। তাদের হুঁশিয়ারি, টালা ব্রিজ দিয়ে যে সব রুটের বাস-মিনিবাস যেত, তা আর চালানো সম্ভব হবে না।

এ বিষয়ে পরিবহণ দফতরের তরফে কোনও সমাধান সূ্ত্র বের করা না হলে, আগামী সোমবার থেকে উত্তর কলকাতার বাসিন্দারা ভোগান্তির মুখে পড়তে চলেছেন বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, টালা ব্রিজের ‘স্বাস্থ্য’ পরীক্ষার পর রাজ্য সরকার তা গুঁড়িয়ে ফেলার সিদ্ধান্ত নেয়। ইতিমধ্যে সেই প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। টালা ব্রিজ কবে নতুন করে চালু হবে, তার কোনও সময়সীমা এখনও জানে না বাস-মিনিবাস সমেত পরিবহণ সংগঠনগুলি। ভাড়া বাড়ানো না হলে তাঁরা ধর্মঘটের সিদ্ধান্তেই অনড় থাকবেন বলে জানিয়েছেন বাস মালিকেরা।

Advertisement

আরও পড়ুন: এটিএম জালিয়াতি: রোমানীয় প্রতারকদের খোঁজে নেপাল-সহ ভিন রাজ্যেও নজর গোয়েন্দা দলের

হাতে লেখা রূপা, মৃতের পরিচয় সন্ধানে জানা গেল ওই নামে নিখোঁজ ৪০ জন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন