• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এটিএম জালিয়াতি: রোমানীয় প্রতারকদের খোঁজে নেপাল-সহ ভিন রাজ্যেও নজর গোয়েন্দা দলের

Atm fraud
প্রতীকী চিত্র।

Advertisement

কলকাতায় এটিএম জালিয়াতির নেপথ্যে রয়েছে রোমানীয়রাই। এ বিষয়ে কার্যত নিশ্চিত কলকাতা পুলিশের গোয়েন্দারা। হাতে এসেছে আরও কিছু সিসি ক্যামেরার ফুটেজ। রোমানীয় গ্যাং-কে ধরতে বিভিন্ন রাজ্যের পুলিশ বাহিনীর কাছে পৌঁছে দেওয়া হয়েছে ওই ফুটেজ। সন্দেহভাজন তিন রোমানীয়র ছবিও দেওয়া হয়েছে।

এই রোমানীয় গ্যাংটি দিল্লি থেকে নেপালেও পালিয়ে যেতে পারে, এমন আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না কলকাতা পুলিশের গোয়েন্দারা। সে কারণে নেপাল পুলিশ এবং গোয়েন্দা এজেন্সিকেও সতর্ক করা হয়েছে।

এটিএম-কাণ্ডের তদন্তে নেমে পুলিশের হাতে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য। তারা জানতে পেরেছে, এই রোমানীয় গ্যাং-এর অনেকেই দিল্লিতে ঘাঁটি করে রয়েছে। বিভিন্ন রাজ্যের প্রতারকদের সাহায্য নিয়ে তারা এটিএমে স্কিমার মেশিন লাগিয়ে গ্রাহকদের তথ্য হাতাচ্ছে।

আরও পড়ুন: হাতে লেখা রূপা, মৃতের পরিচয় সন্ধানে জানা গেল ওই নামে নিখোঁজ ৪০ জন!

মরসুমের শীতলতম দিন, ভিড় চিড়িয়াখানা-ভিক্টোরিয়ায়

এক তদন্তকারী জানান, এ বছর কত জন রোমানীয় ভিসা নিয়ে ভারতে এসেছেন, তা জানার জন্য ‘ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসার’ (এফআরআরও)-এর কাছে সাহায্য চাওয়া হয়েছে। একটি সূত্রের খবর, প্রায় ২৫০ জন রোমানীয় এখনও এ দেশে রয়েছেন। কলকাতার এটিএমে সাইবার প্রতারণার ঘটনায় তিন জনের বেশি রোমানীয় জড়িত রয়েছে। তাদের ধরতে কলকাতা পুলিশের একটি দল এখন দিল্লিতেই রয়েছে। খুব শীঘ্রই এই দলের পাণ্ডাদের জালে পড়ার সম্ভাবনা রয়েছে বলে পুলিশ সূত্রে দাবি করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন