Behala

Behala Clash: বেহালার চড়কতলায় তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে চলল গুলি, আহত বেশ কয়েক জন

মেলার দায়িত্ব কোন গোষ্ঠীর হাতে থাকবে তা নিয়েই ঝামেলার সূত্রপাত। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাত ১০টা নাগাদ হঠাৎই দু’পক্ষের মধ্যে এলাকা দখলকে কেন্দ্র করে ঝামেলা শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১০:১১
Share:

রণক্ষেত্র বেহালার চড়কতলা। নিজস্ব চিত্র।

চড়কমেলাকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল বেহালা পূর্ব বিধানসভার চড়কতলা এলাকা। মঙ্গলবার রাতে দফায় দফায় সংঘর্ষ হয় দু’পক্ষের মধ্যে। ইট ছোড়াছুড়ি এবং ভাঙচুরের ঘটনাও ঘটে। অভিযোগ উঠেছে গুলি চলারও। এই ঘটনায় জড়িত সন্দেহে ছ’জনকে আটক করেছে পুলিশ।

Advertisement

মেলার দায়িত্ব কোন গোষ্ঠীর হাতে থাকবে তা নিয়েই ঝামেলার সূত্রপাত। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাত ১০টা নাগাদ হঠাৎই দু’পক্ষের মধ্যে এলাকা দখলকে কেন্দ্র করে ঝামেলা শুরু হয়। বচসা থেকে সেই ঝামেলা মারপিট, ভাঙচুর এবং হামলার পর্যায়ের পৌঁছয়। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা।

তাঁদের অভিযোগ, ওই দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব দিনের। মঙ্গলবার রাতে তা চরম আকার নেয়। দু’পক্ষের লড়াইয়ে গুলির চলারও অভিযোগ তুলেছেন স্থানীয়রা। বেশ কয়েক ঘণ্টা ধরে তাণ্ডব চলে। খবর পেয়ে ঘটনাস্থলে বেহালা থানা থেকে বিশাল পুলিশবাহিনী আসে। অভিযোগ, পুলিশের সামনেই দু’পক্ষের মধ্যে ইট, বোতল ছোড়াছুড়ি এবং ভাঙচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হয় পুলিশকে।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, ওই এলাকায় পয়লা বৈশাখের আগে চড়কের মেলা হয়। সেই মেলার দায়িত্ব নিয়েই ঝামেলা শুরু হয়। সন্ধ্যায় এক প্রস্থ ঝামেলা হলেও তখনকার মতো মিটমাট হয়ে যায়। কিন্তু রাত গড়াতেই ফের উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। মধ্যরাত পর্যন্ত সেই গন্ডগোল চলে। পরে পুলিশের বিশাল বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় পুলিশ পিকেট রয়েছে। গোটা এলাকা থমথমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন