Coronavirus in West Bengal

বিধাননগরে নতুন করোনা রোগী ন’জন

মেয়র পারিষদ (স্বাস্থ্য) প্রণয় রায় জানান, মানুষকে করোনা-বিধি মেনে চলতে বারবার অনুরোধ করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ০২:৪৪
Share:

ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল। এই ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে ফের ন’জন ব্যক্তির করোনায় আক্রান্ত হওয়ার খবর পেল বিধাননগর পুরসভা। এঁদের আট জনই ৩৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। অন্য জন ৪০ নম্বর ওয়ার্ডের এক আবাসনের বাসিন্দা।

Advertisement

পুরসভার দাবি, ধীরে ধীরে সংক্রমণের খবর কমে আসছিল। কিন্তু গত তিন দিন ধরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে একটি সূত্রের দাবি, আক্রান্তের সংখ্যা বাড়ার অন্যতম কারণ নমুনা পরীক্ষা বৃদ্ধি। যেমন, ৩৮ নম্বর ওয়ার্ড এলাকায় মঙ্গলবার, ২ জুন স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। এ দিন সেই রিপোর্টে পুরসভা জানতে পেরেছে, আট জনের পজ়িটিভ হওয়ার খবর। তাঁদের চার জনই পুরকর্মী বলে জানিয়েছেন স্থানীয় কাউন্সিলর নির্মল দত্ত। এই খবর সামনে আসতেই মশা নিধন, জঞ্জাল অপসারণের কাজে যুক্ত পুর স্বাস্থ্যকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

৪০ নম্বর ওয়ার্ডের একটি আবাসনে একই পরিবারের দু’জন আগেই আক্রান্ত হয়েছিলেন। স্থানীয় কাউন্সিলর তুলসী সিংহরায় জানান, এ দিন ওই পরিবারেই আরও এক জন আক্রান্ত হয়েছেন। এলাকা জীবাণুমুক্ত করা হয়েছে।

Advertisement

৩৮ নম্বর ওয়ার্ডের ঘিঞ্জি এলাকা নিয়ে চিন্তা বেড়েছে প্রশাসনের। তাদের দাবি, বারবার মানুষকে অনুরোধ করেও লাভ হচ্ছে না। রাস্তাঘাট, বাজার সর্বত্র সামাজিক দূরত্ব মানার ক্ষেত্রে শিথিলতা দেখা যাচ্ছে। এমনকি, করোনার চিকিৎসার পরে যাঁরা বাড়ি ফিরেছেন, তাঁদের অনেকেই ঘুরে বেড়াচ্ছেন। তাঁদের ঘরে থাকতে বলেও কাজ হয়নি বলে দাবি পুরসভার।

মেয়র পারিষদ (স্বাস্থ্য) প্রণয় রায় জানান, মানুষকে করোনা-বিধি মেনে চলতে বারবার অনুরোধ করা হচ্ছে। প্রচারে আরও জোর দেওয়ার কথা ভাবা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন