dengue death

শহরে ভয়াল রূপ নিচ্ছে ডেঙ্গি, একবালপুরে মৃত্যু হল কলকাতা পুলিশের এক এএসআইয়ের

এ বছর ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। মৃত্যুর লেখচিত্রও ঊর্ধ্বমুখী। চিকিৎসকদের পর্যবেক্ষণ, চলতি মরসুমে মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে কমবয়সি এবং মধ্যবয়সিদের মৃত্যুর হার বেশি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১১:৪৪
Share:

মৃত উৎপল নস্কর। নিজস্ব চিত্র।

ডেঙ্গির হানায় আবার মৃত্যু শহরে। এ বার ডেঙ্গির বলি এক পুলিশকর্মী। শনিবার ভোরে একবালপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালে উৎপল নস্কর নামে কলকাতা পুলিশের ওই অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টরের মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৪৮ বছর।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ডেঙ্গি আক্রান্ত উৎপল গত ২৭ অক্টোবর থেকে একবালপুরের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ভর্তি হওয়ার দিন কয়েক আগে থেকেই শারীরিক ভাবে অসুস্থ বোধ করছিলেন তিনি।

প্রসঙ্গত, চলতি বছরে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন এলাকায় ডেঙ্গি পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। মৃত্যুর লেখচিত্রও ঊর্ধ্বমুখী। চিকিৎসকদের পর্যবেক্ষণ, চলতি মরসুমে মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে কমবয়সি এবং মধ্যবয়সিদের মৃত্যুর হার বেশি। আর যাঁদের দ্বিতীয় বার ডেঙ্গি হচ্ছে, তাঁরা মারাত্মক ঝুঁকিতে থাকছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন