মেট্রো-তদন্তে কমিটি দমকলের

মেট্রোর অগ্নিসুরক্ষা এবং যাত্রিসুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে চার সদস্যের কমিটি তৈরি করল দমকল। বৃহস্পতিবার বিকেলে রবীন্দ্র সদন ও ময়দান স্টেশনের মাঝে সুড়ঙ্গে আগুন লেগেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৮ ০২:০৮
Share:

চলন্ত মেট্রোয় আগুনের ঘটনায় অসুস্থ হয়ে পড়েন প্রায় ৪০ জন যাত্রী। ছবি: এএফপি।

মেট্রোর অগ্নিসুরক্ষা এবং যাত্রিসুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে চার সদস্যের কমিটি তৈরি করল দমকল। বৃহস্পতিবার বিকেলে রবীন্দ্র সদন ও ময়দান স্টেশনের মাঝে সুড়ঙ্গে আগুন লেগেছিল। ধোঁয়ার কারণে ও তাড়াহুড়ো করে বেরোতে গিয়ে অসুস্থ ও আহত হন প্রায় ৪০ জন। ওই ঘটনার পরে দমকল আইনের ৩৫ ধারা অনুসারে মেট্রোকে নোটিস পাঠিয়েছে রাজ্য সরকার। পাশাপাশি গড়া হল এই কমিটি। কমি়টির সদস্যেরা আজ, রবিবার থেকে কাজ শুরু করবেন। তিন দিন ধরে দুর্ঘটনাস্থল এবং শহরের সব ক’টি মেট্রো স্টেশনের অগ্নিনির্বাপক ব্যবস্থা পরিদর্শন করবেন তাঁরা।

Advertisement

দমকলমন্ত্রী সুজিত বসু শনিবার বলেন, “দমকলের অতিরিক্ত অধিকর্তা (সদর)-এর নেতৃত্বে চার জনের কমিটি গঠিত হয়েছে। তিন দিনের মধ্যে তাঁরা রিপোর্ট জমা দেবেন।” দমকল সূত্রের খবর, অতিরিক্ত অধিকর্তা ছাড়াও তিন জন ডিভিশনাল অফিসার পদমর্যাদার কর্তা ওই কমিটিতে রয়েছেন। শুক্রবারই মেট্রোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিলেন সুজিতবাবু। সূত্রের দাবি, কমিটির রিপোর্টের ভিত্তিতেই কী ব্যবস্থা নেওয়া উচিত, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি, রাজ্য সরকারের নোটিসের পরিপ্রেক্ষিতে মেট্রো যে জবাব দেবে, তার সঙ্গে কমিটির রিপোর্ট মিলিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন