Golf Green

ATM Fraud: এটিএম প্রতারণায় ৯০ হাজার টাকা খোয়া গেল বৃদ্ধার, গল্ফগ্রিন থানায় দায়ের অভিযোগ

এটিএম কার্ড বদলে প্রতারক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিয়েছে বলে অভিযোগ। ৭৮ বছরের ওই মহিলা এ বিষয়ে গল্ফগ্রিন থানায় অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ১৫:৫১
Share:

গল্ফগ্রিনের এই এটিএম-এ প্রতারকের খপ্পরে পড়েন বৃদ্ধা। নিজস্ব চিত্র।

এটিএম প্রতারণার শিকার হলেন গল্ফগ্রিনের এক বৃদ্ধা। কৌশলে এটিএম কার্ড বদলে প্রতারক তাঁর অ্যাকাউন্ট থেকে ৯০ হাজার টাকা তুলে নিয়েছে বলে অভিযোগ। সঙ্ঘমিত্রা ঘোষ নামে ৭৮ বছরের ওই মহিলা এ বিষয়ে গল্ফগ্রিন থানায় অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

পুলিশকে সঙ্ঘমিত্রা জানিয়েছেন, শনিবার দুপুরে ছেলে বোধিসত্ত্বের কার্ড নিয়ে তিনি গল্ফগ্রিনের উদয়শঙ্কর সরণির এসবিআই (স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া) এটিএম থেকে টাকা তুলতে গিয়েছিলেন তিনি। এটিএম থেকে তিনি ১০ হাজার টাকা তোলেন। সে সময় হঠাৎই এটিএম কাউন্টারের বাইরে লাইনে থাকা এক যুবক ভিতরে ঢুকে সঙ্ঘমিত্রাকে বলেন, তিনি দু’দফায় টাকা তুলেছেন।

এটিএম স্টেটমেন্ট এবং পুলিশে দায়ের করা অভিযোগ। নিজস্ব চিত্র।

ঘটনার আকস্মিকতায় বিভ্রান্ত হয়ে সঙ্ঘমিত্রা কত টাকা তুলেছেন, তা দেখার চেষ্টা করেন। সে সময় ওই যুবক তাঁকে, ব্যাঙ্কের ‘মিনি স্টেটমেন্ট’ মিলিয়ে দেখার ‘পরামর্শ’ দেয়। সঙ্ঘমিত্রাও সেই ‘পরামর্শ’ মেনে টাকা তোলার হিসেব মিলিয়ে দেখেন। কিন্তু কোনও গরমিল খুঁজে না পেয়ে এটিএম কার্ড নিয়ে বাড়ি ফিরে যান। কিন্তু ছেলে পরে তাঁকে জানান, এটিএম থেকে আরও ৯০ হাজার টাকা তোলা হয়েছে।

Advertisement
আরও পড়ুন:

এরপর সঙ্ঘমিত্রা তাঁর কার্ডটি যাচাই করতে গিয়ে দেখেন, সেটি বোধিসত্ত্বের নয়! ছেলের ধারণা, তাঁর মা যখন এটিএম-এর ‘মিনি স্টেটমেন্ট’ মিলিয়ে দেখতে ব্যস্ত ছিলেন, তখনই কার্ডটি বদলে দেয় ওই প্রতারক যুবক। তার আগে কৌশলে পিন নম্বর জেনে নেয়। সঙ্ঘমিত্রা চলে যাওয়ার পরে ওই কার্ড ব্যবহার করে টাকা তুলে নেয় এটিএম প্রতারক। বোধিসত্ত্ব সোমবার বলেন, ‘‘ঘটনার সময় ওই এটিএম-এ কোনও নিরাপত্তারক্ষী ছিলেন না। বয়স্কদের সঙ্গে এমন ঘটনা এড়াতে আরও সতর্ক থাকা উচিত ব্যাঙ্কগুলির।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন