Holi

রাস্তায় টহলের সঙ্গে দোলে থাকবে সাইবার প্যাট্রোলিংও

নির্বাচনের জন্য যে নাকাবন্দি চলছে তার সঙ্গে অতিরিক্ত ৭০৯টি পিকেটের ব্যবস্থা করা হয়েছে শহর জুড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০১৯ ২০:৪০
Share:

দোলে নিরাপত্তায় নজর কলকাতা পুলিশের।—ফাইল চিত্র।

ভোটের আগে দোল এবং হোলি। উৎসবকে কেন্দ্র করে যাতে শহরে কোনও ধরনের অশান্তির পরিবেশ তৈরি না হয়, সে জন্য অতিরিক্ত প্রায় পাঁচ হাজার কর্মী মোতায়েনের সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ।

Advertisement

বুধবার কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার(১) জাভেদ শামিম জানিয়েছেন,“শহরের সব অংশেই বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কোনও ভাবেই জোর করে রং মাখানো যাবে না।”

পুলিশ সূত্রে খবর, কাশীপুর, তিলজলা এবং বন্দর এলাকার যেখানে মিশ্র বসতি রয়েছে অর্থাৎ সংখ্যালঘু মানুষের বাস রয়েছে সেখানে বাড়তি নজর দেওয়া হয়েছে। এক পুলিশকর্তা বলেন, ‘‘এ বার হোলি শুক্রবার। সংখ্যালঘু এলাকায় শুক্রবারের নমাজ থাকে। সেই বিষয়টিও মাথায় রাখা হচ্ছে।’’

Advertisement

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে তদন্তে কমিশন, সিপি-র কাছে ভিডিয়ো ফুটেজ তলব​

নির্বাচনের জন্য যে নাকাবন্দি চলছে তার সঙ্গে অতিরিক্ত ৭০৯টি পিকেটের ব্যবস্থা করা হয়েছে শহর জুড়ে। ‘কুইক রেসপন্স টিম’এবং‘হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড’-এর টহলদারির সঙ্গে প্রতিটি থানাকে মোটর সাইকেল টহল বাড়াতে বলা হয়েছে। রাস্তায় টহলদারি শুধু নয়, কলকাতা পুলিশের সাইবার প্যাট্রোলিং টিমকেও সতর্ক থাকতে বলে হয়েছে সোশ্যাল মিডিয়ার উপর নজর রাখতে। যাতে সোশ্যাল মিডিয়ায় কোনও ধরনের গুজব বা বিদ্বেষমূলক বার্তা না ছড়াতে পারে।

অন্যদিকে, এ দিন নির্বাচন উপলক্ষে বিশেষ তল্লাশির সময় তিলজলা থানা এলাকার তপসিয়া রোডের একটি পরিত্যক্ত বাড়ির পিছন থেকে ১৫টি শক্তিশালী কৌটোবোমা উদ্ধার করেছে পুলিশ। পুলিশের অনুমান, স্থানীয় দুষ্কৃতীরাই ওই বোমা মজুত করে রেখেছিল।

​আরও পড়ুন: এ বার তৃণমূলের জিতেন্দ্র তিওয়ারিকে শোকজ করল কমিশন​

আইনশৃঙ্খলা রক্ষা করা ছাড়াও, বেপরোয়া বাইকের উপর এ বছর বিশেষ নজর রাখা হবে। ট্রাফিক পুলিশ ছাড়াও থানার পুলিশকেও নির্দেশ দেওয়া হয়েছে মত্ত অবস্থায় বাইক চালানো রুখতে কড়া ব্যবস্থা নিতে।

(কলকাতার ঘটনা এবং দুর্ঘটনা, কলকাতার ক্রাইম, কলকাতার প্রেম - শহরের সব ধরনের সেরা খবর পেতে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন