ভেজাল রুখতে অভিযান

পুরসভার খাদ্য-সুরক্ষা দফতরের এক আধিকারিক জানান, পুজোর ভিড়ে শহরের নামীদামি রেস্তরাঁ ও হোটেলের পাশাপাশি ফুটপাতে গজিয়ে ওঠা স্টলেও পচা ও নিম্নমানের খাবার বিক্রির অভিযোগ ওঠে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ০১:০৪
Share:

পুজোর শহরে ভেজাল ও শরীরের পক্ষে ক্ষতিকর খাবারের বিক্রি রুখতে বুধবারও অভিযান চালাল পুরসভার খাদ্য-সুরক্ষা বাহিনী। এ দিন দুপুরে ওই দলটি বাইপাসের ধারে একাধিক শপিং মলে, ধাবায় এবং পাঁচতারা হোটেলের রান্নাঘরে ঢোকে। একাধিক রেস্তরাঁর বিরুদ্ধে ফ্রিজের জমানো পুরনো খাবার বিক্রির অভিযোগ উঠেছে। মেয়র পারিষদ (স্বাস্থ্য) অতীন ঘোষ জানান, নিম্নমানের খাবার বিক্রির অভিযোগ ওঠায় বেশ কয়েকটি রেস্তরাঁর মালিককে সতর্ক করা হয়েছে।

Advertisement

পুরসভার খাদ্য-সুরক্ষা দফতরের এক আধিকারিক জানান, পুজোর ভিড়ে শহরের নামীদামি রেস্তরাঁ ও হোটেলের পাশাপাশি ফুটপাতে গজিয়ে ওঠা স্টলেও পচা ও নিম্নমানের খাবার বিক্রির অভিযোগ ওঠে। অনেকেই সে সব খেয়ে অসুস্থ হয়ে পড়েন। বাজে খাবার বিক্রির এই প্রবণতা রুখতেই এ দিন অভিযান চালানো হয়। সল্টলেক স্টেডিয়ামের কাছে একটি মলের ভিতরে তিনটি রেস্তরাঁর খাবারের মান নিয়ে অভিযোগ উঠেছে। অতীনবাবু জানান, আগের রান্না করা খাবার ফ্রিজে রাখা হয়েছিল। তা নষ্ট করে দেওয়া হয়। এ ছাড়া, একাধিক ধাবা, দু’টি পাঁচতারা হোটেলে ঢুকে হেঁশেল পরীক্ষা করা হয়। এর পরেও কেউ নিম্নমানের খাবার বিক্রি করলে কড়া ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন