হঠাৎ নিভল আলো, বন্ধ মেট্রো

বেশ কিছু ক্ষণ পরে মেট্রোর তরফে ঘোষণা করা হয়, প্রযুক্তিগত কারণে রবীন্দ্র সদন থেকে চাঁদনী চক পর্যন্ত মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৭ ০২:৩৩
Share:

—ফাইল চিত্র।

মঙ্গলবার শেষ মুহূর্তে ডোবাল মেট্রো।

Advertisement

রাত পৌনে ন’টায় এসপ্ল্যানেড স্টেশনে দপ করে নিভে গেল কিছু আলো। অপেক্ষমাণ যাত্রীরা হতচকিত। কী হল, কেউ বুঝতে পারছেন না। কোনও ঘোষণা নেই। ট্রেনও বন্ধ হয়ে গেল এক সময়। বেশ কিছু যাত্রী অধৈর্য হয়ে গেলেন স্টেশন মাস্টারের ঘরে। তখনই জানা গেল, রবীন্দ্র সদন স্টেশনে কিছু একটা হয়েছে। তাতেই আলো চলে গিয়েছে। চলছে না ট্রেনও।

যাঁরা স্মার্ট গেট পেরিয়ে প্ল্যাটফর্মে ঢুকে গিয়েছিলেন, তাঁরা পড়েন বিপদে। কারণ, স্মার্ট কার্ড পাঞ্চ করে ঢুকলে সেই স্টেশন থেকে আর তা পাঞ্চ করে বেরোনো যায় না। বেশ কিছু ক্ষণ পরে মেট্রোর তরফে ঘোষণা করা হয়, প্রযুক্তিগত কারণে রবীন্দ্র সদন থেকে চাঁদনী চক পর্যন্ত মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়েছে। এর পরেই স্মার্ট গেট খুলে যাত্রীদের বার করা শুরু হয়।

Advertisement

প্রযুক্তিগত বিভ্রাটটি কি? মেট্রো-কর্তৃপক্ষ জানিয়েছেন, রবীন্দ্র সদনে মেট্রো রেলের একটি সাবস্টেশন রয়েছে। রাত পৌনে ন’টা নাগাদ সেখানকারই একটি ট্রান্সফর্মারে শর্ট সার্কিট হয়ে আগুন লেগে যায়। সুরক্ষামূলক ব্যবস্থা হিসেবে মেট্রো স্টেশন এবং মেট্রোর লাইনের সঙ্গে সাবস্টেশনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বন্ধ হয়ে যায় পরিষেবা। দমকল সূত্রে বলা হয়, দু’টি ইঞ্জিনের চেষ্টায় ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ অফিসার ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, বিভিন্ন স্টেশনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার জন্য প্রথমে ঘোষণা করা যায়নি। পরে অবশ্য মেট্রো কর্মীরাই স্মার্টগেট খুলে যাত্রীদের বার করেন।

হঠাৎ মেট্রো পরিষেবা বন্ধে বিপাকে পড়েন যাত্রীরা। বিভিন্ন স্টেশনের বাইরে ভিড় বাড়ে। অনেককে বাসে বাদুড়ঝোলা হয়ে ফিরতে হয় বাড়িতে। সুযোগ বুঝে অ্যাপ কাবও প্রচুর ভাড়া হাঁকে বলে অভিযোগ যাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন