West Bengal Development

মা উড়ালপুলের নয়া বর্ধিত সেতু আজ খুলে দেওয়া হল জনসাধারণের জন্য

এত দিন নিউটাউন বা সায়েন্স সিটির দিক থেকে মা উড়ালপুলের সাহায্যে এজেসি বোস রোড ফ্লাইওভারে যেতে হলে, মা উড়ালপুল থেকে আগে নামতে হত সেভেন পয়েন্টে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ২২:০৫
Share:

আজ ‘মা’ উড়ালপুলের সঙ্গে এ জে সি বসু রোড সংযোগকারী নতুন র‌্যাম্পটির উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মা উড়ালপুল থেকে এজেসি বোস রোড ফ্লাইওভার সংযোগকারী নতুন সেতুর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেলে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন থেকে ফেরার পথে এই সেতুর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এই সেতুটির ফলে যানবাহনের চাপ কমবে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট এলাকায়।

Advertisement

এত দিন নিউটাউন বা সায়েন্স সিটির দিক থেকে মা উড়ালপুলের সাহায্যে এজেসি বোস রোড ফ্লাইওভারে যেতে হলে, মা উড়ালপুল থেকে আগে নামতে হত সেভেন পয়েন্টে।এর পরে ফের উঠতে হত এজেসি বোস ফ্লাইওভার। যার ফলে বাড়তি যানজট তৈরি হচ্ছিল পার্ক সার্কাস কানেক্টরে। নিত্যযাত্রীদের থেকে দীর্ঘদিন ধরেই অভিযোগ আসছিল কলকাতা পুরসভায়। তখনই সেই সমস্যার সুরাহা করতে মা উড়ালপুল থেকে এজেসি বোস ফ্লাইওভার সংযোগকারী নয়া বর্ধিত সেতু নির্মাণের সিদ্ধান্ত নেয় পুরসভা।

মাত্র দু’বছর সময় লাগে ১.৪৪ কিলোমিটার লম্বা এই সেতু নির্মাণে। পুরসভা সূত্রের খবর, ভবিষ্যতে একই কায়দায় মা উড়ালপুল থেকে গড়িয়াহাট পর্যন্ত একটি উড়ালপুল নির্মাণ করা যায় কি না তা পরিকল্পনার স্তরে রয়েছে। এ জন্য একটি সমীক্ষা চালাচ্ছেন পুর আধিকারিকরা। সমীক্ষার রিপোর্ট মিললেই এই বিষয়ে নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

Advertisement

আরও পড়ুন: ‘ম্যাডি বাবুই দুর্নীতির মাস্টার’, মোদীকে পাল্টা তোপ মমতার

আরও পড়ুন: চাকরির প্রলোভন দেখিয়ে সহবাসের প্রস্তাব, প্রত্যাখ্যান করায় অ্যাসিড হামলার হুমকি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন