টিফিন খেতে চেয়ে সাফ ‘মাসিমা’র ১৪ হাজার

অজুহাত অনেকটা যেন সেই চেনা ‘মাসিমা, মালপো খামু’। তবে উদ্দেশ্য, কেপমারি। ‘মাসিমা’র আনা টিফিন খাওয়ার আবদার করে তাঁর ব্যাগ থেকে ১৪ হাজার টাকা হাতিয়ে পালাল ‘বোনপো’।

Advertisement

শিবাজী দে সরকার

শেষ আপডেট: ২৮ মে ২০১৬ ০১:১০
Share:

অজুহাত অনেকটা যেন সেই চেনা ‘মাসিমা, মালপো খামু’। তবে উদ্দেশ্য, কেপমারি। ‘মাসিমা’র আনা টিফিন খাওয়ার আবদার করে তাঁর ব্যাগ থেকে ১৪ হাজার টাকা হাতিয়ে পালাল ‘বোনপো’। বৃহস্পতিবার বিকেলে রবীন্দ্র সদনের সামনে এই ঘটনা ঘটানো অজ্ঞাতপরিচয় যুবকের হদিস মেলেনি শুক্রবার রাত পর্যন্ত।

Advertisement

পুলিশ জানায়, তালতলার বাসিন্দা অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষিকা উম্মে কুলসুম মল্লিকের ভাই পিজি-তে ভর্তি। বৃহস্পতিবার সেখান থেকেই বেরিয়ে রবীন্দ্র সদনের কাছে বাসের অপেক্ষায় দাঁড়ান বৃদ্ধা। পুলিশকে তিনি জানান, সেখানেই এক যুবক তাঁকে ‘মাসিমা’ ডেকে বলে, উম্মের মেয়ের শ্বশুরবাড়ির পাড়ায় তার বাড়ি। বৃদ্ধার অভিযোগ, আলাপ জমিয়ে খেতে যাওয়ার প্রস্তাব দেয় ওই যুবক। তিনি তখন ব্যাগে টিফিন রয়েছে জানালে সে টিফিন খাওয়ানোর আবদার জোড়ে। অনেক সাধাসাধির পরে উম্মে নিমরাজি হতেই কার্যত তাঁর ব্যাগ ছিনিয়ে বাক্সটি বার করে নেয়। একটু পরে তা ফেরত দিয়ে ‘মাসিমা’কে তড়িঘড়ি বাসেও তুলে দেয়। উম্মের অভিযোগ, বাসে ভাড়া দিতে গিয়েই তিনি দেখেন, ব্যাগ থেকে টাকা উধাও। পুলিশে অভিযোগ দায়ের করেন বৃদ্ধা।

পুলিশের অনুমান, অভিযুক্ত বৃদ্ধাকে নজরে রেখেছিল। সুযোগ বুঝে হাতসাফাই করে। তদন্তকারীরা জানান, এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেও কেপমারকে শনাক্ত করা যায়নি। পুলিশ জানায়, বৃদ্ধার বিবরণের ভিত্তিতে অভিযুক্তের স্কেচও আঁকানো হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন