Tala Bridge

গুঁড়িয়ে ফেলা হবে টালা ব্রিজ, আগামী কাল পরিদর্শন যৌথ দলের

আগামীকাল, শনিবার পূর্ত দফতর এবং রেলের যৌথ দল পরিদর্শন করবে টালা ব্রিজ। তার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আগেই অবশ্য রাইটস টালা ব্রিজ পরীক্ষার পর রিপোর্টে জানিয়ে ছিল, টালা ব্রিজ ভেঙে ফেলতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৯ ২০:২০
Share:

টালা ব্রিজ। নিজস্ব চিত্র

জীর্ণ টালা ব্রিজ ভেঙে ফেলা হবে। শুক্রবার নবান্নে রেল, পূর্ত দফতর এবং প্রশাসনিক আধিকারিকদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে টালা ব্রিজ ভাঙার বিষয়ে প্রাথমিক ভাবে সিলমোহর পড়েছে বলে নবান্ন সূত্রে খবর।

Advertisement

আগামীকাল, শনিবার পূর্ত দফতর এবং রেলের যৌথ দল পরিদর্শন করবে টালা ব্রিজ। তার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আগেই অবশ্য রাইটস টালা ব্রিজ পরীক্ষার পর রিপোর্টে জানিয়ে ছিল, টালা ব্রিজ ভেঙে ফেলতে হবে। কিন্তু ট্রাফিক সমস্যার কথা ভেবে টালা ব্রিজ ভাঙা নিয়ে সন্দিহান ছিল রাজ্য। ব্রিজের উপর চাপ কমাতে পুজোর আগে ভারী গা়ড়ি চলাচল বন্ধ করা হয়েছিল। বিকল্প পথে চলছিল যানবাহন।

কিন্তু মাঝেরহাট সেতু বিপর্যয়ের ঘটনার বিষয়টি মাথায় রেখে শেষ পর্যন্ত কোনও ঝুঁকি নিতে চাইছে নারাজ রাজ্য। সে কারণে এ দিন বৈঠকে টালা ব্রিজ ভাঙার পক্ষে সায় দিল রাজ্য সরকার। এমনটাই খবর যানা যাচ্ছে নবান্ন সূত্রে।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ
আরও পড়ুন:
ফের রক্তদানের নামে রক্ত ‘বিক্রি’ খাস কলকাতায়! মিলল বড় ইলিশ, ইনডাকশন আভেন

আরও পড়ুন: ভারতের জাতীয় সঙ্গীতে উঠে দাঁড়ালেন না আঙ্গেলা মের্কেল, কেন জানেন?

নবান্ন সূত্রে জানা গিয়েছে, যৌথ দল পরিদর্শনের পর ১৫ দিনের মধ্যে রাজ্যকে রিপোর্ট দেবে। তার পরেই জানা যাবে কবে থেকে টালা ব্রিজ ভাঙা হবে এবং কত দিনের মধ্যে তা তৈরি করা হবে।এ বিষয়েও একটি রূপরেখা তৈরি হতে পারে বলে জানা গিয়েছে। তবে তা পূর্ত দফতর তৈরি করবে নাকি কোনও সংস্থাকে দিয়ে তৈরি করা হবে, তা এখনও ঠিক হয়নি। তবে টালা ব্রিজ ভেঙে ফেলা হলে ঘুর পথে বাস চালানো হলেও তার ভাড়া বৃদ্ধি হবে না। অতিরিক্ত বাস চালানো হবে বলে জানিয়েছে পরিবহণ দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন