Businessman Abduction

খাস কলকাতায় অপহরণ কর্নাটকের ব্যবসায়ী, গ্রেফতার ২

গতকাল রবিবার মানসুরের দাদা সাওয়ার হোসেন আনন্দপুর থানায় ভাইকে অপহরণ করে হয়েছে বলে অভিযোগ দায়ের করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ১৩:৩৯
Share:

প্রতীকী ছবি।

কলকাতার বুকে কর্নাটকের ব্যবসায়ীকে অপহরণ। ইএম বাইপাসের ধারে পশ্চিম চৌবাগা এলাকা থেকে অপহরণকারীদের কবল থেকে উদ্ধার করা হয় তাঁকে। এই ঘটনায় মহম্মদ আসরফ এবং মহম্মদ রিয়াজ নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। অপহৃত মানসুর হোসেন তাঁদের পূর্বপরিচিত বলে মনে করা হচ্ছে। কী কারণে মানসুরকে অপহরণ করা হল, তা খতিয়ে দেখছে আনন্দপুর থানার পুলিশ।

Advertisement

গতকাল রবিবার মানসুরের দাদা সাওয়ার হোসেন আনন্দপুর থানায় ভাইকে অপহরণ করে হয়েছে বলে অভিযোগ দায়ের করেন। তিনি পুলিশকে জানান, গত ১ ডিসেম্বর কলকাতায় এসেছিলেন মানসুর। প্রথম দিকে যোগাযোগ থাকলেও, পরে মানসুরকে ফোন পাওয়া যাচ্ছিল না। এ পর ৪ তারিখে হঠাৎ কয়েকজন ফোন করে হুমকি দিতে শুরু করে। বলা হয়, মানসুর তাদের কব্জায় আছে। ৫-৬ লাখ টাকা না দিয়ে ছাড়া হবে না। এর পর তিনি কলকাতায় চলে আসেন। রবিবার আইনজীবীকে নিয়ে আনন্দপুর থানায় অভিযোগ দায়ের করেন।

এর পরই তিলজলা থানার পুলিশের যৌথ অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীকে উদ্ধার করে। পুলিশ সূত্রে খবর, যে ফোন থেকে হুমকি দেওয়া হচ্ছিল, তা খতিয়ে দেখে পুলিশ গোপন ডেরার খোঁজ পায়। জানা যায়, মানসুরকে পশ্চিম চৌবাগা এলাকায় আটকে রাখা হয়েছে। প্রথমে জালে পড়ে মহম্মদ আসরফ নামে বৌ বাজারের এক বাসিন্দা। তাকে জেরা করে অপহরণকারী মহম্মদ রিয়াজকে গ্রেফতার করে পুলিশ। তার কব্জাতেই ছিল মানসুর। অপহরণের নেপথ্যে কী কারণ রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, ব্যবসায়িক শত্রুতার কারণে এমন ঘটনা ঘটে থাকতে পারে। ধৃত দু’জনকে আদালতে পেশ করে পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে।

Advertisement

আরও পড়ুন: সীমান্তে গরুপাচার: সিবিআই-কে গুরুত্বপূর্ণ নথি দিল বিএসএফ

আরও পড়ুন: আজ থেকে বাড়ছে মেট্রো, চলবে আরও বেশি সময়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন