crime

টাকা হাতাতে অপহরণের নাটক, ধৃত যুবক

তদন্তে নেমে পুলিশ দেখল, অপহরণকারী ছেলে নিজেই!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২০ ০৪:১০
Share:

ছবি:শাটারস্টক

মুক্তিপণের টাকার অঙ্ক প্রথমে ক্রমশ বাড়ছিল। কিন্তু কিছুই না মেলায় শেষে এক ধাক্কায় তা কয়েক হাজারে নেমে এসেছিল। সেই টাকাও না পেলে ছেলেকে খতম করে ফেলা হবে বলে বার বার হুমকি ফোন আসছিল বাবার কাছে। শেষে আতঙ্কিত হয়ে পুলিশের কাছে গিয়েছিলেন বৃদ্ধ বাবা। তদন্তে নেমে পুলিশ দেখল, অপহরণকারী ছেলে নিজেই!
পুলিশ জানায়, শনিবার নিউ টাউনের একটি হোটেল থেকে তথ্যপ্রযুক্তি সংস্থার প্রাক্তন কর্মী, রণিত দে নামে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। তিনি জেরায় স্বীকার করেছেন, বাবার প্রভিডেন্ট ফান্ডের টাকা হাতাতেই তিনি অপহরণের নাটক ফেঁদেছিলেন। অ্যাকাউন্ট থেকে টাকা লোপাট হয়ে গিয়েছে, তাই ব্যাঙ্কে যেতে হবে বলে গত ২ সেপ্টেম্বর নিমতার ওলাইচণ্ডীতলার বাড়ি থেকে বেরিয়েছিলেন রণিত। এর পরে আর ফেরেননি। ফোন করা হলে তাঁর মোবাইল বেজে যাচ্ছিল।
পুলিশ সূত্রের খবর, যুবকের বাবা রথীন দে কেন্দ্রীয় সরকারি সংস্থা থেকে ১১ মাস আগে অবসর নিয়েছেন। তিনি পুলিশকে জানান, ৩ সেপ্টেম্বর বিকেলে ছেলের মোবাইল নম্বর থেকেই তাঁর কাছে প্রথম ফোন আসে। দাবি করা হয়, ছেলেকে ফিরে পেতে দু’লক্ষ টাকা মুক্তিপণ লাগবে। এর পরে বার বার ওই নম্বর থেকে ফোন আসতে থাকে। এক সময়ে পাঁচ লক্ষ টাকাও দাবি করা হয়। রথীনবাবু অত টাকা দিতে পারবেন না বলায় মুক্তিপণ কমে ৫০ হাজার হয়। ৪ সেপ্টেম্বর নিমতা থানায় অভিযোগ দায়ের করেন বৃদ্ধ।
তদন্তে নেমে পুলিশ রণিতের মোবাইলের টাওয়ার লোকেশন পরীক্ষা করে দেখে, সেটি রয়েছে নিউ টাউনের একটি বিলাসবহুল হোটেলে। সেখানে গিয়ে ধরা হয় রণিতকে। জেরায় তিনি স্বীকার করেন, চাকরি চলে যাওয়ায় আমোদপ্রমোদ করতে পারছিলেন না। তাই টাকার জন্য তিনি অপহরণের নাটক করেন। ২ সেপ্টেম্বর ওই হোটেলে গিয়ে ওঠেন। তার পরে মোবাইল থেকে গলা বদলে বাবাকে ফোন করে মুক্তিপণ চাইতে শুরু করেন নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন