ফের শাটার ভেঙে চুরি মোবাইলের দোকানে

ফের দমদম এলাকায় শাটার ভেঙে মোবাইলের দোকানে চুরি হল। এ বার নাগেরবাজারের কাছে যশোহর রোডের উপর একটি বহুজাতিক সংস্থার মোবাইলের দোকানে। মাস কয়েক আগেই কয়েক কিলোমিটার দূরে লেকটাউন থানা এলাকার কালিন্দীতে এক মোবাইলের দোকানে শাটার ভেঙে চুরি হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৪ ০২:৫১
Share:

ফের দমদম এলাকায় শাটার ভেঙে মোবাইলের দোকানে চুরি হল। এ বার নাগেরবাজারের কাছে যশোহর রোডের উপর একটি বহুজাতিক সংস্থার মোবাইলের দোকানে। মাস কয়েক আগেই কয়েক কিলোমিটার দূরে লেকটাউন থানা এলাকার কালিন্দীতে এক মোবাইলের দোকানে শাটার ভেঙে চুরি হয়। কয়েক মাসের মধ্যে ফের চুরির ঘটনায় দমদম, লেকটাউন এলাকার আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছে। স্থানীয়দের অভিযোগ, শুধু গত কয়েক মাসের মধ্যেই বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে লেকটাউন, বাগুইআটি ও দমদম এলাকায়। যার বেশির ভাগেরই কিনারা হয়নি।

Advertisement

পুলিশ জানায়, দোকানের শাটারের তালা ভেঙে ভিতরে ঢুকে একশোটিরও বেশি মোবাইল চুরি করে দুষ্কৃতীরা। ক্যাশ বাক্স ভেঙে টাকাও নেয়। ওই দোকানের এক আধিকারিক নুরুল ইসলাম বলেন, “সকালে দোকানে এসে দেখি শাটার ভাঙা। ভিতরে ঢুকে দেখি সব লণ্ডভণ্ড, শোকেসের সব মোবাইল উধাও।” নুরুলবাবু জানান, শুধু মোবাইলই নয়, লুঠ হয়েছে মোবাইল চার্জার, হেডফোন, ব্যাটারি এবং দামি ট্যাবও। সব মিলিয়ে ১০-১২ লক্ষ টাকার জিনিস ও ১০ থেকে ১২ হাজার টাকা লুঠ হয়েছে বলে জানান তিনি।

দোকান-কর্তৃপক্ষ জানান, দোকানের সিসিটিভিও নষ্ট করে দিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। দোকানের কর্মীদের অভিযোগ, উল্টোদিকেই রয়েছে একটি শপিং মল এবং কয়েকটি এটিএম কাউন্টার। সব জায়গাতেই নিরাপত্তারক্ষীরা থাকেন। থাকার কথা পুলিশের টহলদারি ভ্যানেরও। তা সত্ত্বেও চুরি হচ্ছে কী ভাবে? ব্যারাকপুর কমিশনারেটের এক কর্তা অবশ্য বলেছেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে। কয়েকটি সূত্রও মিলেছে। আশা করা যায় কয়েক দিনের মধ্যে দুষ্কৃতীরা ধরা পড়বে।”

Advertisement

যতই লেখ হিসাবনিকাশ... আসছে নতুন বছর। হালখাতার পসরা নিয়ে
সাজছে শিয়ালদহের বৈঠকখানা বাজার। বৃহস্পতিবার। ছবি: সুদীপ্ত ভৌমিক।

সমাজে পিছিয়ে পড়া অথচ মেধাবী কয়েক জন ছাত্রীকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভর
করে তুলতে তৈরি হয়েছিল শ্রীসারদা মঠের শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্র ‘রসিক ভিটা’। এখন সেখানে
ছাত্রীসংখ্যা কয়েক হাজার। শহরের বিভিন্ন প্রান্তে এই সেবা পৌঁছে দিতে দমদম পার্কে তৈরি হয়েছে
রসিক ভিটার নতুন শাখা কেন্দ্র। বৃহস্পতিবার ‘স্বামী বিবেকানন্দ সার্ধশতবর্ষ স্মারক ভবন’
নামক ওই কেন্দ্রে কম্পিউটার ল্যাব, স্পোকেন ইংলিশ ও বিবেক গ্রন্থাগারের উদ্বোধন হল। রসিক
ভিটা সূত্রে জানা গিয়েছে, পড়ুয়া ছাড়াও অন্য মহিলারা এই গ্রন্থাগারের সুবিধা পাবেন।
এ দিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীসারদা মঠ ও রামকৃষ্ণ সারদা মিশনের
সহ-সম্পাদক প্রব্রাজিকা অমলপ্রাণা-সহ অন্যান্য বিশিষ্টেরা। ছবি: দেবীপ্রসাদ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন