Duare sarkar

দুয়ারে সরকারে অসুবিধা? মমতা বললেন, অভিযোগ পেলে ১৫ দিনের মধ্যেই ব্যবস্থা নেবে সরকার

দুয়ারে সরকার প্রসঙ্গে একটি পরিসংখ্যান প্রকাশ করে মমতা বিধানসভায় জানান, সারা রাজ্যে চারশোটিরও বেশি ‘দুয়ারে সরকার’-এর শিবির খোলা হয়েছে। নিয়মিত কাজও হচ্ছে সেখানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১৮:৩০
Share:

দুয়ারে সরকারের নতুন পরিষেবার কথাও বিধানসভার অধিবেশনে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ প্রকল্প নিয়ে কোনও রকম অসুবিধা হলে তা সরকারকেই জানাতে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, অভিযোগ পেলে সরকার ১৫ দিনের মধ্যে জবাব দেবে।

Advertisement

শুক্রবার বিধানসভার অধিবেশনে মমতা তাঁর বক্তৃতায়, দুয়ারে সরকার প্রসঙ্গে একটি পরিসংখ্যান প্রকাশ করে জানান, সারা রাজ্যে চারশোটিরও বেশি ‘দুয়ারে সরকার’-এর শিবির খোলা হয়েছে। নিয়মিত কাজও হচ্ছে সেখানে। এর পরই মমতা বলেন, ‘‘দুয়ারে সরকার নিয়ে কোনও অসুবিধা হলেই আবেদন করুন। ১৫ দিনের মধ্যে উত্তর দেবে সরকার।’’

বিধানসভার বক্তৃতায় দুয়ারে সরকারের নতুন পরিষেবারও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, ‘‘একটি ল্যান্ড ব্যাঙ্ক চালু করেছি। ইতিমধ্যে ১ কোটি পঞ্চাশ হাজার জমির চরিত্র বদল করা হয়েছে। ২ লক্ষ বাইশ হাজার লোককে ‘নিজ ভূমি নিজ গৃহ’তে জমির পাট্টা দেওয়া হয়েছে। ২৬১টি কলোনিকে পাট্টা দেওয়া হয়েছে।’’

Advertisement

জমি সংক্রান্ত এই সমস্ত বদল এবং অন্যান্য সব তথ্য অনলাইনে পাওয়া যাবে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন