প্রচারে পারদ চড়ছে সবংয়ে

সোমবার নির্ধারিত কর্মসূচির বাইরে সবং বিধানসভার অন্তর্গত পিংলায় দলীয় প্রার্থী অন্তরা ভট্টাচার্যের সঙ্গে প্রচারে বেরিয়েছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৭ ০২:১৬
Share:

সবংয়ে প্রার্থীকে নিয়ে জনসংযোগ রূপার। নিজস্ব চিত্র

প্রচার শেষ হবে ১৯ ডিসেম্বর। তার আগে সবং উপ-নিবার্চনে জন সমর্থন পেতে ঝাঁপিয়েছে সব দলই। ইতিমধ্যে ঘুরে গিয়েছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মন্ত্রী শুভেন্দু অধিকারীর মতো নেতারা। বিজেপিও সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়কে প্রচারে এনেছে। গ্রামে গ্রামে ঘুরে প্রচার চালিয়ে যাচ্ছেন সিপিএম এবং কংগ্রেস প্রার্থীও।

Advertisement

সোমবার নির্ধারিত কর্মসূচির বাইরে সবং বিধানসভার অন্তর্গত পিংলায় দলীয় প্রার্থী অন্তরা ভট্টাচার্যের সঙ্গে প্রচারে বেরিয়েছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। পিংলার নয়া, মালিগ্রাম, জলচকে বাড়ি-বাড়ি প্রচার চলে। রূপা বলেন, “বাড়ি-বাড়ি প্রচারে মানুষের ভাল সাড়া পেলাম। তবে এলাকায় সন্ত্রাসের বাতাবরণ রয়েছে। কয়েকটি এলাকায় আমাদের কর্মীরা আক্রান্ত হচ্ছে। আমরা কর্মীদের শান্তি বজায় রাখতে বলেছি।” সবংয়ের বিষ্ণুপুর অঞ্চলে কর্মীদের উপর হামলার অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী অন্তরাদেবীও। তাঁর দাবি, “বিষ্ণুপুরে আমাদের কর্মীদের মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।” যদিও যুব তৃণমূলের সবং ব্লক সভাপতি আবু কালাম বক্সের বক্তব্য, “বাইরে থেকে লোক নিয়ে গিয়ে বিষ্ণুপুরে বিজেপি প্রচার করছিল। তাই স্থানীয়দের সঙ্গে তর্ক-বিতর্ক হয়েছে।” এ দিন খড়্গপুরে আবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “গত বিধানসভা ভোটে মানস ভুঁইয়ার মনোনয়নে গীতাদেবীর আয় দেখানো হয়েছিল ৮৪ হাজার টাকা। আর এ বার গীতাদেবীর মনোনয়নে তা বেড়ে ৩ লক্ষ ৩৮হাজার হয়েছে। একজন গৃহবধূর আয় কীভাবে এক বছরে চারগুণ বেড়ে যায়! আর্থিক বর্ষ নিয়েও অসঙ্গতি রয়েছে। আমরা নির্বাচন কমিশনে জানাচ্ছি।”

তৃণমূল অবশ্য নিবিড় প্রচারেই জোর দিচ্ছে। ১৪ ডিসেম্বর থেকে টানা রাজ্য নেতাদের উপস্থিতিতে প্রচার চালানোর সিদ্ধান্ত হয়েছে। ১৪ তারিখ সভা করবেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। ১৬ ডিসেম্বর চাঁদকুড়ি হাইস্কুল ময়দানে জনসভায় আসবেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর ১৭ থেকে ১৯ ডিসেম্বর তিনদিন পদযাত্রায় হাঁটবেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি অজিত মাইতি বলেন, “সবংয়ে আমরা রেকর্ড ভোটে জিতব। আর বিজেপিকে সবংয়ে চতুর্থস্থানে থাকতে হবে।” অভিষেকের সভা সফল করতে এ দিন চাঁদকুড়িতে প্রস্তুতি বৈঠক করেছে যুব তৃণমূলের ব্লক কমিটি।

Advertisement

‘দলবদলু’ মানস ভুঁইয়ার বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ তুলে তাঁর স্ত্রী তৃণমূল প্রার্থী গীতারানি ভুঁইয়ার বিরুদ্ধে প্রচার চালাচ্ছে কংগ্রেস ও সিপিএম। আজ, মঙ্গলবার সবংয়ের ভুটিচক, পিংলার জলচক ও মালিগ্রামে সভা করবেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। এ দিনও প্রদেশ নেতা মনোজ চক্রবর্তীর সঙ্গে বাড়ি-বাড়ি প্রচার করেছেন কংগ্রেস প্রার্থী চিরঞ্জীব ভৌমিক। তিনি বলেন, “শেষের ক’টা দিন প্রচারে আরও জোর দেওয়া হবে। সবং কংগ্রেসের গড় ছিল, আছে ও থাকবে।”

সিপিএম আবার বাড়ি-বাড়ি প্রচার ও পাড়া বৈঠকে বেশি গুরুত্ব দিয়েছে। রাজ্যস্তরের নেতারাও আসবেন। ১৩ ডিসেম্বর আসবেন সিপিএমের রাজ্য নেত্রী রূপা বাগচী। আর শেষ দিনে থাকবেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন