Amit Shah

নড্ডার সফরের স্মৃতি তাজা, মেদিনীপুরে অমিত শাহের জন্য কঠোর হচ্ছে নিরাপত্তা

অমিত শাহের শনিবার দুপুর ১২ টা নাগাদ হেলিকপ্টারে আসার কথা রয়েছে। এখান থেকে হবিবপুরে ক্ষুদিরামের মাসী বাড়িতে যাবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ১৭:৪৮
Share:

অমিত শাহের শনিবার দুপুর ১২ টা নাগাদ হেলিকপ্টারে আসার কথা রয়েছে। চলছে প্রস্তুতি। নিজস্ব চিত্র

জে পি নড্ডার কনভয়ে হামলার মতো ঘটনা ফের অমিত শাহের ক্ষেত্রে যাতে না ঘটে, সে দিকে নজর দিয়েছে জেলা বিজেপি। কোনও ফাঁক রাখতে চাই পুলিশও। বৃহস্পতিবার দুপুরে মেদিনীপুর কলেজ মাঠে উচ্চ পর্যায়ের একটি প্রশাসনিক নিরাপত্তা বিষয়ক সভা হয়।

Advertisement

ওই সভায় কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর আধিকারিকেরা হাজির ছিলেন। তা ছাড়া অতিরিক্ত জেলা শাসক (সাধারণ) সুদীপ সরকার, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (হেডকোয়ার্টার) অম্লানকুসুম ঘোষ, অতিরিক্ত জেলা পুলিশ সুপার ( খড়গপুর) কাজী সামসুদ্দিন আহমেদ-সহ জেলার অন্য দফতরের আধিরকারিকেরা হাজির ছিলেন। জেলা বিজেপির সভাপতি শমিত দাশ ছাড়াও দলের অন্যান্য পদাধিকারীরা ওই মিটিংয়ে অংশ নেন। কলেজ মাঠেই আগামী শনিবার দুপুরে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার নিরাপত্তা ও সভাস্থল এবং অন্যান্য কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া বৃহস্পতিবার আবাসে স্থায়ী হেলিপ্যাডে মহড়াও হয়।

অমিত শাহের শনিবার দুপুর ১২টা নাগাদ হেলিকপ্টারে আসার কথা রয়েছে। এখান থেকে থেকে হবিবপুর ক্ষুদিরামের মাসি বাড়িতে যাবেন। সেখানে মাল্যদান কর্মসূচি ছাড়াও ক্ষুদিরামের বংশধরদের সঙ্গে কথা বলবেন তিনি। সেই উপলক্ষে মঞ্চ তৈরি করা হচ্ছে। অমিত শাহকে সম্বর্ধনা জানানোর আয়োজনও করা হচ্ছে। সেখানেই রয়েছে সিদ্ধেশ্বরী কালী মন্দির। সেই মন্দিরে পূজোর ব্যবস্থা করা হচ্ছে দলের পক্ষ থেকে।

Advertisement

অমিত শাহ যাবেন কর্ণগড় মা মহামায়ার মন্দিরে। সেখানে পুজো দেওয়ার পর বিজেপি কর্মী সনাতন সিংহের বাড়িতে দুপুরে খাবেন। সেখান থেকে প্রায় ১০ কিমি ফিরে এসে মেদিনীপুর শহরের কলেজ মাঠে সভা করবেন। ওই সভায় তৃণমূলের বেশ কিছু বিক্ষুব্ধ নেতা বিজেপিতে যোগদান করতে পারেন বলে এখনও পর্যন্ত খবর রয়েছে।

একটি মূল মঞ্চ করা হচ্ছে। ৪৮ বাই ২৪ ফুটের। তা ছাড়া পাশে আরেকটি মঞ্চ করা হচ্ছে ৪৮ বাই ২০ ফুটের। সেখানে জেলা স্তরের নেতারা থাকবেন। জেলা সভাপতি শমিত দাশ বলেন, ‘‘এবারে মঞ্চে কোনও সামিয়ানা থাকছে না। পুলিশ তাদের মতো করে নিরাপত্তার ব্যবস্থা করছে। তার পাশাপাশি দলের থেকেও নিরাপত্তার বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে।’’ অতিরিক্ত পুলিশ সুপার ( খড়্গপুর ) কাজী সামসুদ্দিন আহমেদ বলেন, ‘‘কেন্দ্রীয় মন্ত্রীর জন্য যে ধরনের নিরাপত্তা দেওয়ার কথা সেই রকমের ব্যবস্থা করা হচ্ছে।’’

আরও পড়ুন: মানব উন্নয়ন সূচকে আরও এক ধাপ নামল ভারত, ১৮৯ দেশের মধ্যে ১৩১ তম

আরও পড়ুন: অমিত-সফরের আগে মমতাকে চিঠি দিয়ে দলও ছাড়লেন শুভেন্দু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন