Rupnarayan

Rupnarayan: গভীর রাতে ধস, রূপনারায়ণের পাড় ভেঙে দাসপুরে ক্ষতিগ্রস্ত আটটি বাড়ি

ধসের জেরে বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি কিছু বাড়িতে ফাটলও দেখা দিয়েছে। গ্রামবাসীরা জানান, গত তিন দিন ধরে একটু একটু করে নদীর পাড়ে ফাটল শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দাসপুর শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৭:৩৩
Share:

বন্যার জল নামার পরই রূপনারায়ণ নদীর পাড়ে ধস।

বন্যার জল নামার পরই রূপনারায়ণ নদীর পাড়ে ধস। যার জেরে রবিবার ভেঙে পড়েছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ২ ব্লকের নদী-তীরবর্তী এলাকার আটটি বাড়ি। ভিটেমাটি ছাড়া হয়েছেন খেপুত গ্রাম পঞ্চায়েতের গোপীগঞ্জ কালীতলা এলাকার বাসিন্দারা। তাঁদের উদ্ধার করে নিরাপদ জায়গায় রাখার ব্যবস্থা করছে ব্লক ও মহকুমা প্রশাসন।
ধসের জেরে বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি কিছু বাড়িতে ফাটলও দেখা দিয়েছে। গ্রামবাসীরা জানান, গত তিন দিন ধরে একটু একটু করে নদীর পাড়ে ফাটল শুরু হয়। শনিবার সকাল থেকে তা বাড়তে থাকে। শনিবার রাতেই পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠে। স্থানীয় বাসিন্দা অভিরাম পালের অভিযোগ, নদী থেকে বালি তোলার কারণে ধস নেমে এই ঘটনা ঘটেছে।

Advertisement

Advertisement

খবর পেয়েই এলাকা পরিদর্শনে যান ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস, এলাকার বিধায়ক মমতা ভুঁইয়া। মহকুমাশাসক বলেন, ‘‘খুবই দুঃখজনক ঘটনা। ওই সব এলাকার বাসিন্দাদের অন্যত্র রাখার ব্যবস্থা করা হয়েছে। খাবারেরও ব্যবস্থা করা হচ্ছে।’’ রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইয়া বলেন, ‘‘বিষয়টি শুনেছি। সেচ দফতরের মন্ত্রী ও আধিকারিকদের জানানো হয়েছে। জেলাশাসককেও জানাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন