হলদিয়ায় কবিতা পড়লেন রাজ্যপাল

‘বিশ্ববাংলা কবিতা উৎসব’-এর উদ্বোধন করতে শনিবার হলদিয়ায় এলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। এ দিন তিনি নিজের লেখা দু’টি হিন্দি কবিতাও পড়ে শোনান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৮ ০০:১১
Share:

উৎসবে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। নিজস্ব চিত্র

স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকা আয়োজিত ‘বিশ্ববাংলা কবিতা উৎসব’-এর উদ্বোধন করতে শনিবার হলদিয়ায় এলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

Advertisement

এ দিন তিনি বলেন, ‘‘বাংলা সাহিত্যচর্চায় এই ধরনের আয়োজন কার্যকরী ভূমিকা নেবে।’’ নিজের লেখা দু’টি হিন্দি কবিতাও পড়ে শোনান তিনি। আয়োজকেরা জানান, বিভিন্ন রাজ্য ও দেশ থেকে প্রায় ৪০০ জন প্রতিনিধি এই উৎসবে এসেছেন। বিভিন্ন দিনে রয়েছে বাংলা সাহিত্য ও সাংবাদিকতা নিয়ে আলোচনা, বর্তমান সাহিত্যে সোশ্যাল মিডিয়ার প্রভাবের মতো কয়েকটি বিষয় নিয়ে আলোচনা।

হলদিয়ার মেরিন কলেজে আয়োজিত এই কবিতা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও ছিলেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ, সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, বাংলাদেশের প্রাক্তন সাংসদ ও টাঙ্গাইল পুরসভার চেয়ারম্যান ফজলুর রহমান খান, বাংলাদেশের কবি মহম্মদ নুরুল হুদা, আমেরিকা প্রবাসী কবি সালেম সুলেরি প্রমুখ। সম্মান জানানো হয় একটি সাময়িক পত্রিকার সম্পাদক লক্ষ্মণ কর্মকার, কবি নিতাই জানা ও গল্পকার মঙ্গলা প্রসাদ মাইতিকে।

Advertisement

সাহিত্যিক বুদ্ধদেব গুহ বলেন, ‘‘কবি তমালিকা পন্ডা শেঠকে ভালবেসেই এত মানুষ এসেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন