আলু রফতানি নিয়ে দিঘা সীমানায় কড়া নজরদারি

ভিন্ রাজ্যে আলু পাচার রুখতে দিঘায় বাংলা-ওড়িশা সীমানায় নজরদারি চালু করল পুলিশ। কাঁথির এসডিপিও ইন্দ্রজিৎ বসু জানান, দিঘা সীমানায় ওড়িশায় আলু পাচার রোধে রাজ্য সরকারের নির্দেশে জেলা পুলিশের পক্ষ থেকে বাংলা-ওড়িশা সীমানায় নজরদারি শুরু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওড়িশাগামী কয়েকটি আলুবোঝাই লরি আটক করে তা স্থানীয় এলাকার বাজারে ন্যায্যমুল্যে বিক্রির জন্য তুলে দেওয়া হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৪ ০১:২৩
Share:

পুলিশের নাকাবন্দি। নিজস্ব চিত্র।

ভিন্ রাজ্যে আলু পাচার রুখতে দিঘায় বাংলা-ওড়িশা সীমানায় নজরদারি চালু করল পুলিশ। কাঁথির এসডিপিও ইন্দ্রজিৎ বসু জানান, দিঘা সীমানায় ওড়িশায় আলু পাচার রোধে রাজ্য সরকারের নির্দেশে জেলা পুলিশের পক্ষ থেকে বাংলা-ওড়িশা সীমানায় নজরদারি শুরু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওড়িশাগামী কয়েকটি আলুবোঝাই লরি আটক করে তা স্থানীয় এলাকার বাজারে ন্যায্যমুল্যে বিক্রির জন্য তুলে দেওয়া হচ্ছে। সম্প্রতি রাজ্য সরকার রাজ্যের বিভিন্ন বাজারে আলুর দাম বেঁধে দিয়েছে। তা সত্ত্বেও বাজারে আলুর দাম ক্রমশ উর্ধ্বমুখী হওয়ায় সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকার ভিন্ রাজ্যে আলু রফতানির উপর নিষেধাজ্ঞা জারি করেছে। প্রতি বছর দিঘা সীমানা দিয়ে প্রচুর পরিমাণে আলু প্রতিবেশী রাজ্য ওড়িশায় রফতানি হয়ে থাকে। ওড়িশায় এবছর আলুর ফলন ভাল না হওয়ায় ওড়িশাতেও আলুর ব্যাপক চাহিদা দেখা দিয়েছে। ফলে রাজ্যের এক শ্রেণির ব্যবসায়ী বেশি মুনাফা অজর্নের উদ্দেশে রাজ্য থেকে ওড়িশায় আলু পাচার করতে চাইছে। আলুর পাচার রুখতে পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে বাংলা-ওড়িশা সীমানায় নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন